আজ-২০শে মার্চ, ২০১৯ ইং

বরিশালে হাইটেক পার্কের প্রস্তাবিত স্থান পরিদর্শন

বরিশাল ব্যুরো ॥ জেলার বানারীপাড়া উপজেলার শের-ই বাংলার চাখারে সরকারীভাবে হাইটেক পার্ক স্থাপনের প্রস্তাবিত স্থান শনিবার সকালে পরিদর্শন করেছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের হাইটেক পার্কের ব্যবস্থাপনা পরিচালক ও অতিরিক্ত সচিব সুশান্ত কুমার সাহা।
সকাল দশটার দিকে প্রবল বৃষ্টি উপেক্ষা করে বানারীপাড়ার চাখার ইউনিয়নের সোনাহার ও সাকরাল গ্রামের সন্ধ্যা নদীর তীরে প্রস্তাবিত হাইটেক পার্কের স্থান পরিদর্শনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শেখ কামাল আইটি ট্রেনিং এ্যান্ড ইনকিউবেশন সেন্টারের প্রকল্পের প্রকল্প পরিচালক যুগ্ম সচিব গোরীশংকর ভট্টাচার্য্য, জেলার আইটি হাইটেক পার্ক স্থাপন প্রকল্পের প্রকল্প পরিচালক যুগ্ম সচিব মোঃ রুহুল আমিন খান, বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের পরিচালক (অর্থ ও প্রশাসন) মোঃ আব্দুর রহিম, সহকারী প্রকৌশলী ফিরোজ আহম্মেদ, চিনা আইটি বিশেষজ্ঞ আবুলইকিমু আবুলইমিতি, বানারীপাড়া উপজেলা নির্বাহী অফিসার ইসরাত জাহান প্রমুখ।
উল্লেখ্য, ২০১২ সালে সরকারী উদ্যোগে চাখার ইউনিয়নের সোনাহার ও সাকরাল গ্রামের সন্ধ্যা নদীর তীরে হাইটেক পার্ক স্থাপনের উদ্যোগ গ্রহণ করা হয়। ওইসময় প্রধানমন্ত্রীর পিএস ও সচিব নজরুল ইসলাম খানসহ সংশ্লিষ্ট দপ্তরের উচ্চপদস্থ কর্মকর্তারা সরেজমিন পরিদর্শন করে হাইটেক পার্ক স্থাপনের জন্য নীতিগত সিদ্ধান্ত গ্রহণ করেন। পরবর্তীতে নানা কারণে প্রস্তাবিত হাইটেক পার্ক স্থাপন প্রক্রিয়া থমকে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ঝালকাঠিতে মিল্কভিটা দুগ্ধ শিতলীকরন কেন্দ্র চালূর অপেক্ষায়, ডেইরী শিল্প প্রসারে অপার সম্ভাবনা

রহিম রেজা, ঝালকাঠি থেকে ঝালকাঠিতে মিল্কভিটা দুগ্ধ শিতলীকরন কেন্দ্রটি সব প্রস্তুতি সম্পন্ন করে উদ্বোধনের অপেক্ষায় ...

ব্রেকিং নিউজঃ