ভোলায় ডিজিটাল বাংলাদেশ দিবস পালিত

প্রকাশিত: ১:২১ অপরাহ্ণ, ডিসেম্বর ১২, ২০১৯

ভোলায় ডিজিটাল বাংলাদেশ দিবস পালিত

আপেল মাহমুদ(শাওন) ভোলা প্রতিনিধি।। সত্য মিথ্যা যাচাই আগে,ইন্টারনেট শেয়ার পরে এ প্রতিপাদ্যাকে স্লোগানকে সামনে রেখে ভোলা জেলা প্রশাসেনের আয়োজনে, তথ্য যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এর সহযোগিতায় বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) সকালে ভোলা জেলা প্রসাশন প্রশাসক কার্যালয় থেকে ৩য় ডিজিটাল বাংলাদেশ দিবস উপলক্ষে একটি বণ্যাঢ্য র‍্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষন করে। পরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি মোঃ আতাউর রহমান খান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ভোলা জেলা প্রশাসক মাসুদ আলম ছিদ্দিক। এসময় আরও উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মাহমুদুর রহমান, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক মাহামুদুর হক আজাদ।

বক্তারা বলেন বাংলাদেশের প্রত্যান্ত অঞ্চলের মানুষ এখন ডিজিটাল প্রযুক্তির আওতায় এসেছে বঙ্গবন্ধু সেটেলাইট এর মাধ্যমে দূর্গম চরা চঞ্চলের শিক্ষার্থীরা তথ্য প্রযুক্তির আওতা ই-এডুকেশন, টেলিমেডিসিন সহ নানা কার্যক্রম পরিচালিত হচ্ছে। দেশের কৃষকরা এখন অ্যাপস এর মাধ্যমে কৃষি সেবা পাচ্ছে।

অনুষ্ঠান শেষে প্রধান অতিথি ডিজিটাল বাংলাদেশ বিষয়ের উপরে রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest