আজ-২০শে মার্চ, ২০১৯ ইং

বরিশালে দুই দিনব্যাপী তথ্য মেলার উদ্বোধণ

বরিশাল প্রতিনিধি॥ “তথ্যের অধিকার, তথ্যই শক্তি-সুশাসনের হাতিয়ার, দুর্নীতি থেকে মুক্তি” শ্লোগানকে সামনে রেখে তথ্য অধিকার আইন সম্পর্কে জনসচেতনতা সৃষ্টি এবং সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানের সেবা সম্পর্কে সাধারণ জনগণকে অবহিত করার জন্য দুই দিনব্যাপী তথ্য মেলার উদ্বোধণ করা হয়েছে।
সচেতন নাগরিক কমিটি (সনাক) বরিশাল অফিসের আয়োজনে ও বরিশাল জেলা প্রশাসনের সহযোগীতায় নগরীর অশ্বিনী কুমার টাউন হল চত্বরে মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় বেলুন ও ফেস্টুন উড়িয়ে মেলার উদ্বোধণ করেছেন বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মুহাম্মদ জিয়াউল হক। অশ্বিনী কুমার টাউন হলে সনাক সভাপতি অধ্যক্ষ গাজী জাহিদ হোসেনের সভাপতিত্বে উদ্বোধণী সভায় প্রধানঅতিথি ছিলেন মেট্রোপলিটন পুলিশ কমিশনার এসএম রুহুল আমিন। বিশেষ অতিথি ছিলেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) বরিশালের পরিচালক মোঃ আবু সাঈদ, সনাক এর সাবেক সভাপতি প্রফেসর এম মোয়াজ্জেম হোসেন, সনাক সদস্য অধ্যাপক শাহ্ সাজেদা, ইয়েস সদস্য আশ্রাফুল ইসলাম আসাদ, মেলা উদ্যাপন উপ-কমিটির আহবায়ক সাইফুর রহমান মিরন প্রমুখ।
মেলার প্রথমদিনে রয়েছে দুর্নীতি প্রতিরোধ তথ্য অধিকার আইনের ভূমিকা, দুর্নীতি বিরোধী কুইজ প্রতিযোগীতা, চিত্রাঙ্কন প্রতিযোগীতা, তথ্য ভান্ডার ও ডকুমেন্টারী উপস্থাপন ও সাংস্কৃতিক অনুষ্ঠান। মেলায় মেট্রোপলিটন পুলিশের স্টলসহ বিভিন্ন উন্নয়ন সংস্থার ১৬টি স্টল অংশগ্রহন করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বরিশালে হাইটেক পার্কের প্রস্তাবিত স্থান পরিদর্শন

বরিশাল ব্যুরো ॥ জেলার বানারীপাড়া উপজেলার শের-ই বাংলার চাখারে সরকারীভাবে হাইটেক পার্ক স্থাপনের প্রস্তাবিত স্থান ...

ব্রেকিং নিউজঃ