আজ-২০শে মার্চ, ২০১৯ ইং

ডোনাল্ড ট্রাম্পকে ‘কাপুরুষ’বলে কটাক্ষ করেন সিরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়

ইমতিয়াজ হাসান তানিম,ঢাকা:
রাসায়নিক হামলার অভিযোগ ভিত্তিহীন উল্লেখ করে সিরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, সামরিক আগ্রাসনের অজুহাত সৃষ্টি করতেই শত্রুরা এমন অভিযোগ করছে। এসময় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ‘কাপুরুষ’ বলেও কটাক্ষ করা হয়।

সিরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে আরও জানায়, যুক্তরাষ্ট্র শুরু থেকেই সিরিয়ায় সন্ত্রাসবাদকে সমর্থন দিচ্ছে। তার মিত্র ব্রিটেন ও ফ্রান্সের তৎপরতা সিরিয়ার সন্ত্রাসবাদবিরোধী অবস্থানে পরিবর্তন আনতে পারবে না।

বিবৃতিতে সিরিয়ার সরকার দুমা শহরে রাসায়নিক হামলার অভিযোগ প্রমাণ করতে আন্তর্জাতিক সংস্থাগুলোকে তদন্ত চালানোর আহ্বানও জানানো হয়।

বিশ্লেষকদের মতে, কোনো দেশে সামরিক আগ্রাসনের আগে মিথ্যা অভিযোগ আরোপ করা হয় আমেরিকা ও তার মিত্রদের পুরনো কৌশল। ইরাকে হামলার আগেও সেখানে গণবিধ্বংসী মরণাস্ত্র মজুদ করার অভিযোগ তোলা হয়েছিল।

আগ্রাসনের পর মার্কিন জোটই আবার স্বীকার করেছিল যে, ইরাকে গণবিধ্বংসী মারণাস্ত্র ছিল না-জানা সত্ত্বেও হামলা পর পক্ষে জনমত তৈরির জন্য মিথ্যা তথ্য প্রচার করা হয়েছিল। সিরিয়ার ক্ষেত্রেও একই কৌশলের আশ্রয় নিচ্ছে বলে তারা মনে করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পাকিস্তানের প্রধানমন্ত্রীর জ্যাকেট খুলে তল্লাশি!

ইমতিয়াজ হাসান তানিম,ঢাকা:যুক্তরাষ্ট্রের বিমানবন্দরে পাকিস্তানের প্রধানমন্ত্রী শহীদ খাকান আব্বাসিকে তল্লাশি করা হয়েছে। এক দেশের রাষ্ট্রপ্রধান ...

ব্রেকিং নিউজঃ