আজ-২০শে মার্চ, ২০১৯ ইং

উপজেলা পরিষদ নির্বাচন সাধারণ মানুষের পছন্দের শীর্ষে আবু তালেব জলসা

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি: উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে রাজশাহী বিভাগের অন্যান্য উপজেলার মত অনুষ্ঠিত হবে নওগাঁর রাণীনগর উপজেলা পরিষদ নির্বাচন। নির্বাচন উপলক্ষ্যে প্রার্থীতা পেতে সম্ভাব্য প্রার্থীরা শুরু করেছে নির্বাচনী দৌড়-ঝাপ। আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র কোন প্রার্থী মাঠে না থাকলেও ক্ষমতাসীন দল আওয়ামীলীগের সম্ভাব্য প্রার্থীদের গণসংযোগ আর পোষ্টার-ব্যানারে পুরো উপজেলা জুরে চলছে নির্বাচনী হৈ-চৈ। প্রতি নির্বাচনে আলোচনার শীর্ষে থাকতো চেয়ারম্যান হিসেবে প্রার্থীতা কে পাবেন? কিন্তু এবারের নির্বাচনে একটু ভিন্ন আলোচনা! কে পাবেন ভাইস চেয়ারম্যানের প্রার্থীতা? উপজেলার প্রতিটি চা-স্টলে, হাট-বাজারে ও পাড়া-মহল্লায় সাধারণ মানুষ তাদের পছন্দের প্রার্থীকে নিয়ে করছে উল্লাসিত হৈ-চৈ। ভাইস চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থীদের মধ্যে অল্প সময়ে সাধারণ মানুষের মনে জায়গা করে নিয়েছেন উপজেলা সদরের লোহাচূড়া গ্রামের কে.এম আবু তালেব জলসা।

স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে, প্রখ্যাত শিক্ষাবিদ, সাহিত্যিক ও রাণীনগর মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের সুনামধন্য প্রাক্তন শিক্ষক মরহুম খন্দকার শামছুল হক ‘তাঁরা বিএসসি’র ছোট ছেলে আবু তালেব জলসা। জলসা ছোট বেলা থেকেই বাবার মত মেধাবী, সৎ, পর-উপকারি, পরিচ্ছন্ন আর স্বচ্ছ ইমেজের মানুষ। ছাত্র জীবন নিয়েও তিনি প্রশংসার দাবিদার, পঞ্চম শ্রেণীতে ট্যালেনপুলে বৃত্তিসহ উপজেলায় দ্বিতীয় স্থান, অষ্টম শ্রেণীতে ট্যালেনপুলে বৃত্তিসহ উপজেলায় প্রথম স্থান ও জেলায় দ্বিতীয়, ১৯৯৪ সালে এসএসসি’তে নওগাঁ জেলায় দ্বিতীয় স্থান, ১৯৯৭ সালে এইচএসসি’র ফলাফলেও প্রথম হন তিনি, আর্থিক সংকটে কিছুদিন পড়া-লেখা বন্ধ থাকলেও বর্তমানে একটি প্রাইভেট ইউনির্ভাসিটিতে ইংরেজি বিষয়ে অর্নাস করছেন তিনি। তাই ক্ষমতাসীন দলের নেতা-কর্মীরা সততায় পরিপূর্ণ জলসা’কে অল্প বয়সেই দিয়েছে উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক’র মত গুরুত্বপূর্ণ পদ। প্রতিযোগিতা মূলক রাজনৈতিক জগতে নিজের স্বচ্ছতার ইমেজ ধরে রাখার পাশাপাশি সমাজ সেবা, গরীব-অসহায়দের পাশে দাঁড়ানো আর সংগঠনে মেধা সম্পূর্ণ নেতৃত্ব তথা কর্মী সৃষ্টিতে অপ্রতিরোধ্য ভূমিকা রাখছেন তিনি। নওগাঁ- ৬ (রাণীনগর-আত্রাই) আসনে টানা তিন বার নির্বাচিত সংসদ সদস্য নৌকার শক্ত মাঝি মো: ইসরাফিল আলম’র আস্থাভাজন ¯েœহের ছোট ভাই হিসেবে দলীয় নেতা-কর্মীরাও সুদৃষ্টি আর ¯েœহ-ভালবাসা দিয়ে তাকে আগলে রেখেছে। উপজেলার বিভিন্ন এলাকায় গণসংযোগ করতেও দেখা যাচ্ছে জলসা’কে। সাধারণ মানুষের কাছে আওয়ামীলীগ সরকারের গত ১০ বছরের অতুলনী উন্নয়নের কথা প্রচারের মাধ্যমে তার নির্বাচনীর আগাম বার্তাও পৌছে দিচ্ছেন তিনি। সব মিলিয়ে এবারের উপজেলা পরিষদ নির্বাচনে সম্ভাব্য ভাইস চেয়ারম্যান প্রার্থী হিসেবে আলোচনায় ও সাধারণ মানুষের পছন্দের শীর্ষে রয়েছেন আবু তালেব জলসা। নির্বাচনের এখনও বাঁকী রয়েছে প্রায় দুই মাস। তাই ভোটারদের পছন্দের প্রার্থীর ব্যাপারে নিশ্চিত হতে অপেক্ষার প্রহর গুণতে হবে।

রাণীনগর উপজেলা যুবলীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক শিল্পী তুষার বুলবুল জানান, সৎ মেধাবী ও পরিচ্ছন্ন নেতা হিসেবে আওয়ামীলীগ ও দলের অঙ্গসংগঠনের সকল নেতা-কর্মীর কাছে তিনি ¯েœহভাজন ও শ্রদ্ধার পাত্র। সমাজে তার সহযোগিতা মূলক ভাল কাজই তাকে সামনের দিকে নিয়ে যাচ্ছে। আর তার বাবা ‘তাঁরা বিএসসি’ স্যারকে আজও এই উপজেলার ছোট-বড় সবাই শ্রদ্ধার সাথে স্মরণ করেন। তাই জলসা ভাইকে এবারের উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান হিসেবে দেখতে চাই। তবে নওগাঁ- ৬ (রাণীনগর-আত্রাই) আসনে টানা তিন বার বিপুল ভোটে নির্বাচিত সংসদ সদস্য নৌকার পরীক্ষিত শক্ত মাঝি মো: ইসরাফিল আলম ভাইয়ের সুচিন্তিত সিদ্ধান্ত ও আর্শিবাদ ও দলীয় সিদ্ধান্তও আবু তালেব জলসা ভাই পাবে বলে আশা ব্যক্ত করেন তিনি।

এব্যাপারে রাণীনগর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল বারিক মোল্লা জানান, উপজেলা নির্বাচনকে ঘিরে বিভিন্ন পর্যায়ের দলীয় নেতারা সম্ভাব্য প্রার্থী হিসেবে পোষ্টার-ব্যানার সহ উপজেলা জুরে গণসংযোগও শুরু করে দিয়েছে। সম্ভাব্য প্রার্থীদের দৌড়-ঝাপে এলাকায় আগাম নির্বাচনী হাওয়া বয়ছে। তবে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ডেন্টিস্ট দিবসে ছাত্র পরিষদের শুভেচ্ছা

ডেক্স:: আজ বিশ্ব ডেন্টিস্ট দিবস উপলক্ষ্যে দেশের সকল ডিপ্লোমা ডেন্টাল শিক্ষার্থীদের দক্ষ ডেন্টিস্ট হয়ে প্রত্যন্ত ...

ব্রেকিং নিউজঃ