উজিরপুরে ধান সংগ্রহে লটারি, ৯৩৪ জন কৃষক বাছই কার্যক্রম অনুষ্ঠিত।

জুন ০১ ২০২০, ২১:৪৭

শফিকুল ইসলাম শামীম উজিরপুর প্রতিনিধি : চলতি বোরো মৌসুমে বরিশাল জেলার উজিরপুরে প্রান্তিক কৃষকদের কাছ থেকে সরকারী ভাবে ধান সংগ্রহের কৃষকদের নিয়ে উন্মুক্ত লটারী করা হয়েছে। গত ৩১ মে রোববার উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রণতি বিশ্বাসের কার্যলয়ে উন্মুক্ত লটারীর আয়োজন করেন।

লটারী ড্র অনুষ্ঠানের সময় উপস্থিত ছিলেন উজিরপুর পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো: গিয়াস উদ্দিন বেপারী, ইউপি চেয়ারম্যান ডাঃ দেলোয়ার হোসেন, উপজেলা কৃষি কর্মকর্তা জাকির হোসেন তালুকদার, উজিরপুর খাদ্য পরিদর্শক এল এস ডি আব্দুস সালাম প্রমূখ।

উজিরপুর উপজেলার ৯ টি ইউনিয়নের ও ১ টি পৌরসভার তালিকাভুক্ত কৃষকদের মধ্য থেকে লটারীর মাধ্যমে ৯৩৪ জন কৃষক বিজয়ী হয়েছেন। তারা জন প্রতি ৩ টন করে ধান বিক্রি করতে পারবে সরকারের কাছে। সরকারী সিদ্ধান্ত অনুযায়ী ২ হাজার ৮ শত মেট্রিক টন ধান ক্রায় করার সিদ্ধান্ত নেয়া হয় । কৃষকদের কাছ থেকে প্রতি কেজি ২৬ টাকা দরে।

উজিরপুর পৌরসভার মেয়র মোঃ গিয়াস উদ্দিন বেপারী জানিয়েছেন, সরকার কৃষকদের প্রনোদনা হিসাবে ভর্তুকি দিয়ে তাদের কাছ থেকে ধান ক্রায়ের সিদ্বান্তে স্বচ্ছতা হিসাবে লটারীর মাধ্যমে উজিরপুরের সরকারের কাছে সরাসরি ভাবে ৯৩৪ জন কৃষকের ভাগ্যে ধান সরবরাহের টিকিট জুটলো।

উজিরপুর খাদ্য পরিদর্শক ও ভারপ্রাপ্ত কর্মকর্তা শিকারপুর এল এস ডি আব্দুস সালাম জানিয়েছেন, তালিকা তার কাছে পৌছানো মাত্রই তিনি ধান সংগ্রহর শুরু করবেন।

আমাদের ফেসবুক পেজ


Pin It on Pinterest