বরিশালে বার্ষিক কর্ম-সম্পাদন চুক্তি অনুষ্ঠিত ডিসি খাইরুল আলমে’র সভাতিত্বে।

প্রকাশিত: ৮:৫৩ অপরাহ্ণ, জুলাই ৯, ২০২০

বরিশালে বার্ষিক কর্ম-সম্পাদন চুক্তি অনুষ্ঠিত ডিসি খাইরুল আলমে’র সভাতিত্বে।

বরিশাল ব্যুরোঃ বরিশাল মেট্রোপলিটন পুলিশ(বিএমপি)’র উত্তর বিভাগের বার্ষিক কর্ম-সম্পাদন চুক্তি (এপিএ) সংক্রান্ত কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার(০৯) জুলাই বিকেল ৪ টায় নগরীর নথুল্লাবাদ বিএমপির উত্তর অফিসে স্বাস্থ্য বিধি মেনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

উপ-পুলিশ কমিশনার(উত্তর) মোঃখাইরুল আলমের সভাতিত্বে কর্মশালা পরিচালনা করেন বিএমপি দক্ষিণের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ও বিএমপি পুলিশের ফোকাল পয়েন্ট মোঃ আকরামুল হাসান।

এ সময় উপ-পুলিশ কমিশনার(উত্তর) মোঃ খাইরুল আলম বলেন,সরকারি কর্মকান্ডে গতিশীলতা আনয়ন, দক্ষতা বৃদ্ধি ও জবাবদিহিতা নিশ্চিত করনের লক্ষ্যে একটি কার্যকর প্রশাসনিক ব্যবস্থা অপরিহার্য।সরকার ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত রাষ্ট্র বিনির্মানে দৃঢ় প্রতিজ্ঞ এবং সুশাসন সংহত করা সরকারের অন্যতম গুরুত্বপূর্ন উদ্দেশ্য এ সকল লক্ষ্য ও উদ্দেশ্য পূরন করা এবং সকল স্তরে স্বচ্ছতা ও দায়বদ্ধতা বৃদ্ধি, সম্পদের যথাযথ ব্যবহার নিশ্চিত করন এবং প্রতিষ্ঠানিক সক্ষমতা উন্নয়নের জন্য ২০১৪-১৫ অর্থ বছরে প্রথম বারের মতো বার্ষিক কর্ম সম্পাদন ব্যবস্থাপনা পদ্ধতির আওতায় বার্ষিক কর্ম-সম্পাদন চুক্তি (এপিএ) চালু করেন। মূলত এর উদ্দেশ্য হচ্ছে
সরকারি কর্মকান্ডে গতিশীলতা আনয়ন স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করনের লক্ষ্যে পরিকল্পিত উপায়ে কর্মসম্পাদন করা এবং সম্পাদিত কর্মের বস্তুনিষ্ঠ ও নৈর্ব্যত্তিক মূল্যায়ন করা।রুপকল্প ২০২১ বাস্তবায়নে সরকারি দপ্তর সমুহের কার্যক্রমকে পদ্ধতি নির্ভর হতে ফলাফল নির্ভর করা এবং জিডিপি প্রবৃদ্ধি বৃদ্ধি করা।

এ সময় তিনি আরও বলেন,মাঠ পর্যায়ের কাজকে গতিশীল করার লক্ষ্যে আজকের এ কর্মশালা। এর মাধ্যমে থানার ওসিরা তাদের বার্ষিক কর্মপরিকল্পনা দিয়ে একটি চুক্তিতে আবদ্ধ হবে। এবং এ কর্মপরিকল্পনা অনুসারে আগামী এক বছর তার কর্মকান্ড পরিচালিত হবে।এভাবে পর্যায়ক্রমে সকল পুলিশ সদস্যরা বার্ষিক কর্মপরিকল্পনা গ্রহণ করে সরকারের অভিষ্ঠ লক্ষ্য অর্জনে কাজ করে দেশ ও জাতির উন্নয়নে বলিষ্ঠ ভূমিকা রাখবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন,বরিশাল মেট্রোপলিটন পলিটন পুলিশের কাউনিয়া থানার সহকারী পুলিশ কমিশনার মোঃ আবদুল হালিম,এয়ারপোর্ট থানার সহকারী পুলিশ কমিশনার নাসরিন জাহান,কাউনিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ আজিমুল করিম,এয়ারপোর্ট থানার অফিসার ইনচার্জ এস এম জাহিদ বিন আলম,পুলিশ পরিদর্শক(তদন্ত) শাহ মোঃ ফয়সাল,পুলিশ পরিদর্শক(অপারেশন) মোঃ মোস্তাফিজুর রহমান সহ এয়ারপোর্ট ও কাউনিয়া থানার অন্যান্য পুলিশ সদস্যবৃন্দ।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest