রাঙ্গুনিয়া চন্দ্রঘোনা উচ্চ বিদ্যালয়ে দূর্নীতির বিরুদ্ধে এলাকাবাসীর মানববন্ধন

জুলাই ২৪ ২০২০, ২১:৪১

চট্টগ্রামের রাঙ্গুনিয়ার উপজেলার ১১ নং চন্দ্রঘোনা কদমতলী ইউনিয়নের একমাত্র শিক্ষা প্রতিষ্ঠান চন্দ্রঘোনা আদর্শ বহুমুখী উচ্চ বিদ্যালয় এর অনিয়ম দূর্নীতির বিরুদ্ধে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার জুমার নামাজ এর পর চন্দ্রঘোনা লিচুবাগান স্টেশনে “দুর্নীতির বিরুদ্ধে আমরা একতাবদ্ধ” এই স্লোগানে চন্দ্রঘোনা আদর্শ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির অর্ধ কোটি টাকার দূর্নীতির বিরুদ্ধে এই মানববন্ধন পালন করেছে চট্টগ্রাম জেলার রাঙ্গুনিয়া উপজেলার ১১ নং চন্দ্রঘোনা কদমতলী ইউনিয়নের সর্বস্তরের জনগণ।

মানববন্ধনে প্রশাসনিক বাঁধার মুখে সংক্ষিপ্ত বক্তব্যে চন্দ্রঘোনা আদর্শ বহুমুখী উচ্চ বিদ্যালয় প্রাক্তন শিক্ষার্থী পরিষদের সভাপতি ফরিদ আহমদ, নিজেকে সৎ রেখে স্ব-স্ব অবস্থান থেকে অনিয়ম দূর্নীতির বিরুদ্ধে রুখে দাঁড়ালে আমাদের সমাজ থেকে দূর্নীতি দূর করা সম্ভব বলে উল্লেখ করেন ।

তিনি আরও বলেন, দূর্নীতির বিরুদ্ধে বর্তমান সরকার অত্যন্ত কঠোর অবস্থানে রয়েছে ইতিমধ্যেই দেশের অনেক রাঘব বোয়ালকে দূর্নীতির অভিযোগে আইনের আওতায় নিয়ে আসা হয়েছে। সেই ক্ষেত্রে সরকারী প্রতিষ্ঠানগুলোর কর্মকর্তারাও বাদ পড়েনি। এই ইউনিয়নের একমাত্র মাধ্যমিক বিদ্যালয়ে অনিয়ম দূর্নীতির সুনির্দিষ্ট্য তথ্য এখন প্রকাশিত আমরা চাই সংশ্লিষ্ট্যদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হোক।

চন্দ্রঘোনা আদর্শ বহুমুখী উচ্চ বিদ্যালয় প্রাক্তন শিক্ষার্থী পরিষদের সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী মোঃ রফিকুল ইসলাম বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হলে প্রথমে দেশ থেকে দুর্নীতি রুখতে হবে। আজকের প্রজন্ম আগামী দিনের ভবিষ্যত আজ যারা ছাত্র আগামীদিন তারা দেশ পরিচালনা করবে । এরাই আগামী দিনে দেশ পরিচালনার দায়িত্ব নিবে। তাই এই সকল কোমল মতিদের মধ্যে দুর্নীতির কুফল সম্পর্কে জানাতে হবে। যারা দূর্নীতির সাথে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে জড়িত সকলকে শাস্তির আওতায় আনতে হবে। সবাই যদি দুর্নীতির বিরুদ্ধে রুখে দাড়ায় দেশ থেকে আস্তে আস্তে দুর্নীতি দুর হবে। দেশ উন্নয়নের পথে এগিয়ে যাবে এবং বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন পুরন হবে।

ইঞ্জিনিয়ার রফিকুল ইসলাম দুর্নীতি মুক্ত দেশ গড়তে সকলকে এগিয়ে আসার আহবান করে আরও বলেন, আসুন আমরা সকলে মিলে দেশকে ভালবাসি এবং দুর্নীতিকে প্রতিরোধ করি। সবাই মিলে বলি রুখবো দুর্নীতি গড়ব দেশ হবে সোনার বাংলাদেশ।

মানববন্ধনে নজরুল ইসলাম তালুকদার, মোঃ কায়েস, জাহিদ, সাইদুল, কাইসারসহ অভিভাবক, প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থী সহ অত্র এলাকার সচেতন নাগরিক প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

40

SHARES

মুজিব বর্ষ

আমাদের ফেসবুক পেজ


ভিন্ন খবর আরও