বিমান বাহিনীর জুনিয়র কমান্ড ও স্টাফ কোর্সের সনদপত্র বিতরণী অনুষ্ঠিত |

প্রকাশিত: ৮:৫০ অপরাহ্ণ, আগস্ট ১৩, ২০২০

বিমান বাহিনীর জুনিয়র কমান্ড ও স্টাফ কোর্সের সনদপত্র বিতরণী অনুষ্ঠিত |

মোহাম্মদ মাহমুদুল হাসান |
ঢাকা |

বাংলাদেশ বিমান বাহিনীর সহকারী বিমান বাহিনী প্রধান (পরিচালন) এয়ার ভাইস মার্শাল মোঃ আবুল বাশার, বিবিপি, ওএসপি, এনডিসি, এসিএসসি, পিএসসি আজ বৃহস্পতিবার (১৩ আগস্ট ২০২০) বিএএফ ফ্যালকন হল, ঢাকায় অনুষ্ঠিত ১১৪তম জুনিয়র কমান্ড ও স্টাফ কোর্স (জেসিএসসি) এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণোত্তীর্ণ কর্মকর্তাদের সনদপত্র ও ট্রফি প্রদান করেন।

সহকারী বিমান বাহিনী প্রধান (পরিচালন) অনুষ্ঠানস্থলে এসে পৌঁছলে বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি বাশার এর এয়ার অধিনায়ক এয়ার ভাইস মার্শাল মোঃ নজরুল ইসলাম, বিএসপি, এনএসডব্লিউসি,এএফডব্লিউসি, পিএসসি এবং কমান্ড ও স্টাফ ট্রেনিং ইনস্টিটিউট (সিএসটিআই) এর অধিনায়ক গ্র‍ুপ ক্যাপ্টেন মোঃ শরীফ মোস্তফা, বিপিপি, এফএডব্লিউসি, পিএসসি তাকে স্বাগত জানান। ইনস্টিটিউটের অধিনায়ক তার স্বাগত ভাষণে ১১৪তম জুনিয়র কমান্ড ও স্টাফ কোর্সের প্রশিক্ষণ ও শিক্ষা কার্যক্রমের উপর সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরেন। উক্ত ১৪ সপ্তাহের এই কোর্সে বাংলাদেশ বিমান বাহিনীর ২৪ জন কর্মকর্তা অংশগ্রহণ করেন।

প্রশিক্ষণার্থী কর্মকর্তাগণ কিভাবে যৌথবাহিনীর সাথে শান্তিকালীন ও যুদ্ধকালীন বিভিন্ন ধরণের রণকৌশল অবলম্বনে তাদের ভবিষ্যত কর্মকান্ড সহজভাবে পরিচালিত করা যায় তার উপর বিশেষ ও বাস্তব ধারণা উক্ত কোর্সে দেওয়া হয়। ১৯৭৬ সাল থেকে জেসিএসসি উত্তীর্ণ কর্মকর্তাগণ তাদের অর্জিত জ্ঞান সশস্ত্র বাহিনীর বিভিন্ন পর্যায়ে কমান্ড, স্টাফ এবং নির্দেশমূলক দায়িত্ব পালনে সহায়তা করে আসছে।

প্রধান অতিথি প্রশিক্ষণোত্তীর্ণ সকল কর্মকর্তাদের মাঝে সনদপত্র ও কোর্সে সেরা নৈপূণ্যের জন্য বাংলাদেশ বিমান বাহিনীর স্কোয়াড্রন লীডার এ বি এম গোলাম সাদিককে “বিমান বাহিনী প্রধানের সার্টিফিকেট এবং ট্রফি” প্রদান করেন। প্রধান অতিথি তার মূল্যবান ভাষণে উত্তীর্ণ সকল কর্মকর্তাকে দিকনির্দেশনা মূলক বক্তব্য প্রদান করেন। সবশেষে তিনি প্রশিক্ষণোত্তীর্ণ সকল কর্মকর্তাদের সাথে আলোকচিত্রে অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে বাংলাদেশ বিমান বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাগণ এবং অন্যান্য অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest