বরিশালে ডিজিটাল নিরাপত্তা আইনে সাংবাদিক নোমানী গ্রেফতার, বিওজেএ’র তীব্র নিন্দা

প্রকাশিত: ৯:৪৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৪, ২০২০

বরিশালে ডিজিটাল নিরাপত্তা আইনে সাংবাদিক নোমানী গ্রেফতার, বিওজেএ’র তীব্র নিন্দা

প্রেস বিজ্ঞপ্তি :
বরিশালের দৈনিক শাহনামার বার্তা সম্পাদক মামুনুর রশীদ নোমানীকে ডিজিটাল নিরাপত্তা আইনে আটক ও ‘ষড়যন্ত্রমূলক মামলা’ দেওয়ার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশন-বিওজেএ। সোমবার দুপুরে দপ্তর সম্পাদক মারুফ সরকার স্বাক্ষরিত এক প্রতিবাদ বিবৃতিতে গণমাধ্যমকে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে বিওজেএ’র কেন্দ্রীয় সভাপতি জাহিদ ইকবাল বলেন, দীর্ঘদিন যাবত বরিশালে অত্যন্ত সুনামের সাথে সাংবাদিক নোমানী দায়িত্ব পালন করে আসছিলেন। আমাদের জানামতে তার বিরুদ্ধে হেন কোন অভিযোগ বরিশালে আজ পর্যন্ত কেউ করতে পারেনি। ডিজিটাল নিরাপত্তা আইনে তাকে হঠাৎ গ্রেফতারে তাই স্বাভাবিকভাবেই জনমনে নানা প্রশ্ন দেখা দিয়েছে।

বিওজেএর সভাপতি নোমানীর এ গ্রেফতারকে ‘অত্যন্ত সুপরিকল্পিত’ উল্লেখ করে বলেন, ঠুনকো এমন মিথ্যে অভিযোগ কোনভাবেই মেনে নেয়া যায়না। তিনি অবিলম্বে নোমানীসহ তার সাথে গ্রেফতার হওয়া সকলকে বিনাশর্তে মুক্তির দাবী জানান। সে সাথে তিনি স্থানীয় সাংবাদিকদের ঘটনার সাথে জড়িত সকল ষড়ন্ত্রকারীদেরও মুখোশ উন্মোচনের দাবী জানান।

উল্লেখ্য, গত ১২ সেপ্টেম্বর বরিশালের কীর্তনখোলা নদীর পাড় ত্রিশ গোডাউন এলাকায় সন্ধারাতে নোমানীসহ তিনজনকে ভিডিও করার অভিযোগে অভিযুক্ত করে গ্রেফতার দেখানো হয়।

মারুফ সরকার
দপ্তর সম্পাদক
বাংলাদেশ অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশন
ঢাকা
যে কোনো প্রয়োজনে -০১৭৪৩৩৫৯৭৪১


Pin It on Pinterest