রাঙ্গাবালীতে বাড়তি দামে সার বিক্রয়।

প্রকাশিত: ৪:৫৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২২, ২০২০

রাঙ্গাবালীতে বাড়তি দামে সার বিক্রয়।

মোঃমনিরুল ইসলাম
রাঙ্গাবালী(পটুয়াখালী)প্রতিনিধি

পটুয়াখালী রাঙ্গাবালী উপজেলার মৌডুবী বাজারে শওকত মিয়ার দোকানে ৮৫০-৯০০ টাকা করে সার বিক্রি করা হচ্ছে।জানা গেছে ওই দোকানের মালিক মৌডুবী যুবলীগ সভাপতি মিজানুর রহমান হাওলাদার। এছাড়া ও ওই দোকানে কিটনাশক ঔষধ, পেট্রোল ও গ্যাস সিলিন্ডার বিক্রয় করা হয়।তার কাছে লাইন্সেস চাইলে তিনি কোন কাগজ পত্র দেখাতে পারে নাই।

জানা যায়, কয়েক দিন আগে ওই দোকান পরিদর্শন করেন মৌডুবীর উপ কৃষি অফিসার হুমায়ুন মিয়া।তিনি কি পরিদর্শন করেন তা এলাকার লোকজনের মধ্যে প্রশ্ন উঠছে।জনগন বলেন তারা এভাবে করলে আমরা তো অসহায় হয়ে পরি।

মৌডুবীর দোকানদার শওকত মিয়া বলেন,ভাই আমি নুর আলম মেম্বার এর কাছ থেকে আমার বাড়তি দমে কিনতে হয়।তার কাছ থেকে ৮৫০ টাকা বস্তা ক্রয় করি।তছাড়া এখানে নিয়া আসতে আনেক টাকা খরচ হয়।আমি কি করবো।

মৌডুবী ইউনিয়নের যুবলীগ সভাপতি মোঃ মিজানুর রহমান হাওলাদার বলেন,সার এবং কিটনাশক এর লাইসেন্স আমার। কিন্তু মেয়াদ নাই।কৃষি অফিসার দোকানে আসছিলো
আমি বলছি রেনু করে নিবো।তবে পেট্রোল ও গ্যাস সিলিন্ডার এর কোন কাগজ নাই।কাগজ ছাড়া সবাই ব্যাবসা করে,আমিও করি।

এব্যাপারে মৌডুবী উপ সহকারী কৃষি অফিসার হুমায়ুন কবির বলেন,ওখানে মালামাল পৌছাইতে আনেক টাকা খরচ লাগে।তাই তিনি বেশি দামে বিক্রয় করে। আমি জনগনকে বলেছি আপনারা বেশি টাকা দিয়া সার কিনবেন না।যদি কেউ বাড়তি দামে কিনে। এখানে আমার কিছু বলার নাই।

রাঙ্গাবালী উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ মনিরুল ইসলাম বলেন,আমার কাছে কউ এধনের অভিযোগ করে নাই।যদি কেউ লিখিত অভিযোগ করে তা হলে উপজেলা প্রশাসন এর মাধ্যমে আইন অনুযায়ী ব্যাবস্থা নিবো।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাশফাকুর রহমান বলেন।বিষয়টা আমার আদোই জানা নাই।আমাকে কেউ জানায় নাই।আমি খোঁজ নিয়া প্রয়োজনীয় ব্যাবস্থা নিবো।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest