রাঙ্গাবালীতে ক্লিনিকে নিষেধ অমান্য করে চলছে টেস্ট বাণিজ্য

প্রকাশিত: ৮:৫৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৫, ২০২০

রাঙ্গাবালীতে ক্লিনিকে   নিষেধ অমান্য করে চলছে টেস্ট বাণিজ্য

মোঃমনিরুল ইসলাম,রাঙ্গাবালী (পটুয়াখালী) প্রতিনিধি

পটুয়াখালী রাঙ্গাবালী উপজেলায় ক্লিনিক গুলোতে চলছে অবৈধ টেস্ট বাণিজ্য। এখানকার কোন ক্লিনিক এর লাইন্সেস না থাকায় বন্ধ করার নির্দেশ দিয়েছেন পটুয়াখালী সিভিল সার্জন। দুই একটা ছাড়া সব ক্লিনিকেই চলছে টেস্ট।

এলাকার জনগনের দূর্ভোগের শেষ নেই।রাঙ্গাবালী উপজেলার চারটি ইউনিয়নে এমবিবিএস ডাক্তার দেয়া হলেও তারা একজন ও এলাকায় চিকিৎসা সেবা দেন না।তারা তাদের কর্মস্থলে আসে না।কিভাবে সরকারী বেতন ভাতা ভোগ করে তাও এলাকার লোকজনের প্রশ্ন।তাদের তদারকি করার কি কেউ নেই।

তাছাড়া এলাকায় কিছু চিকিৎসক আছে। তাদের কাছে চিকিৎসা নিতে আসলে পকেটের সমস্থ টাকাই ক্লিনিকে টেস্টের জন্য দিতে হয়।নেই কোন ক্লিনিকে টেকনোলজিস্ট। না হয় কোন রোগ নির্নয়।এদের প্রতারণার শিকার রাঙ্গাবালী উপজেলা বাসি।

টি আই সি মনিরুল ইসলাম বলেন, ডায়াগনস্টিক বন্ধ করার জন্য তাদের চিঠি দিয়ে নির্দেশ দেয়া হয়েছে এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা ও রাঙ্গাবালী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তাকেও চিঠি দেওয়া হয়েছে। যদি কেউ চিঠি অমান্য করে চালায় তাদের প্রতি পদক্ষেপ না নিলে আমরা প্রশাসনিক কর্মকর্তা ও থানা ভারপ্রাপ্ত কর্মকর্তার সাথে যোগাযোগ করে আইন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নিবো।

পটুয়াখালী সিভিল সার্জন জাহাঙ্গীর আলম বলেন,আমি ডাক্তার, আমার কাউকে গ্রেপ্তার করা বা মারধোর করার এখতিয়ার নেই।আপনি থানা কিংবা ইউএনও মহোদ্য় এর সাথে কথা বলেন ওকে।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest