বরিশালে বিজয় দিবসকে কেন্দ্র করে জেলা প্রশাসক বীর মুক্তিযোদ্ধাদের বাড়ি বাড়ি গিয়ে সম্মাননা প্রদান।

প্রকাশিত: ১০:১৩ অপরাহ্ণ, ডিসেম্বর ১১, ২০১৯

বরিশালে বিজয় দিবসকে কেন্দ্র করে জেলা প্রশাসক বীর মুক্তিযোদ্ধাদের বাড়ি বাড়ি গিয়ে সম্মাননা প্রদান।

পারভেজ,বরিশাল প্রতিনিধিঃ স্বাধীনতার যুদ্ধে অবদানের জন্য জাতির শ্রেষ্ঠ সন্তানদের বাড়ি বাড়ি গিয়ে সম্মাননা জানালেন জেলা প্রশাসক বরিশাল এস, এম, অজিয়র রহমান।

আজ ১১ই ডিসেম্বর বুধবার বিকাল ৩ টায়, প্রতি বছরের ন্যায় বরিশাল জেলা প্রশাসন কর্তৃক বীর মুক্তিযোদ্ধাদের বাড়ি বাড়ি গিয়ে পরিদর্শন করার পাশাপাশি মুক্তিযোদ্ধাদের ফুলেল শুভেচ্ছা, মিষ্টি, পোশাক এবং কম্বল প্রদান করা হয়। বরিশালে কয়েক বছর ধরে জেলা প্রশাসনের পক্ষ থেকে মহান স্বাধীনতা দিবস ও বিজয় দিবসের প্রাক্কালে দশজন করে ২০ জন বীর মুক্তিযোদ্ধাদের বাড়ি বাড়ি গিয়ে মুক্তিযোদ্ধাদের সম্মাননা জানানো হয়।

এরই ধারাবাহিকতায় এবারও ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস ২০১৯ কে সামনে রেখে গতকাল এবং আজ জেলা প্রশাসনের পক্ষ থেকে ১০ জন বীর মুক্তিযোদ্ধাদের বাড়ি বাড়ি গিয়ে এ সম্মাননা জানানো হয়। এবার যে ১০ জন মুক্তিযোদ্ধাদের সম্মাননা জানানো হলো তাদের মধ্যে ৬ জন বরিশাল মহানগরীর এবং ৪ জন বরিশাল সদর উপজেলার বাসিন্দা তাঁরা হলেন, বীর মুক্তিযোদ্ধা তোফাজ্জল হক চৌধুরী খোকা, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আবুল বাশার, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এ এম জি কবির ভুলু, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা রেজায়ে রহিম ফেরদৌস, বীর মুক্তিযোদ্ধা মোঃ রফিকুল ইসলাম নান্নু, শহীদ বীর মুক্তিযোদ্ধা মোঃ আঃ ছালাম ফকির, বীর মুক্তিযোদ্ধা ওয়ারেন্ট অফিসার অবসরপ্রাপ্ত এম. এ. মালেক, বীর মুক্তিযোদ্ধা মোঃ হাফিজুর রহমান (বিজিবি), বীর মুক্তিযোদ্ধা মৃত হারুন অর রশীদ, বীর মুক্তিযোদ্ধা ফরিদ উদ্দীন ফকির।

এ সময় উপস্থিত ছিলেন বরিশাল জেলা প্রশাসক এস, এম, অজিয়র রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বরিশাল, তৌহিদুজ্জামান পাভেল, উপজেলা নির্বাহী অফিসার বরিশাল সদর মোঃ মোশারেফ হোসেন, ভূমি অধিগ্রহণ কর্মকর্তা জেলা প্রশাসকের কার্যালয় বরিশাল উর্মি ভৌমিক, সহকারী কমিশনার (ভুমি) বরিশাল সদর মেহেদী হাসান, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জেলা প্রশাসকের কার্যালয় বরিশাল রাসেল ইকবাল, আসমা জাহান সরকার, মনিরা খাতুন, সুব্রত বিশ্বাস দাস, হেলাল উদ্দিন খানসহ আরো অনেকে, মুক্তিযোদ্ধা বরিশাল মহানগর কমান্ডার মোখলেছুর রহমান, মুক্তিযোদ্ধা এনায়েত হোসেন চৌধুরী, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এ এম জি কবির ভুলু, মুক্তিযোদ্ধা শাহজাহান হাওলাদার, মুক্তিযোদ্ধা কাওছার আহমেদ, মুক্তিযোদ্ধা আমির আলী, মুক্তিযোদ্ধা সন্তান মাসুমসহ আরো অনেক বীর মুক্তিযোদ্ধারা এবং সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। বতর্মান সরকারের সময় বীর মুক্তিযোদ্ধারা পূর্বের তুলনায় অনেক ভালো আছে, সরকার তাদের উন্নয়নে নানাবিধ কাজ করে আসছে। এরই ধারাবাহিকতায় জেলা প্রশাসক বরিশাল মুক্তিযোদ্ধাদের সার্বিক বিষয়ে খোঁজ-খবর রাখছেন তাদের পাশে সর্বদা থেকে জাতির শ্রেষ্ঠ সন্তানদের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

এবারেই প্রথম জেলা প্রশাসক এস, এম, অজিয়র রহমান ভিন্নভাবে মুক্তিযোদ্ধাদের বাড়ি বাড়ি গিয়ে সম্মাননা জানালেন। যুদ্ধাহত মুক্তিযোদ্ধা এম জি কবির ভুলু বলেন, স্বাধীনতার ৪৮ বছর পরে এই প্রথম রাষ্ট্রের পক্ষ থেকে একজন কর্মকর্তা আমাদের দুয়ারে এসেছেন এটাই আমার পরম পাওয়া।

 


এ সংক্রান্ত আরও সংবাদ

মুজিব বর্ষ

Pin It on Pinterest