পরিশোধকৃত বিলও বকেয়া হিসেবে গ্রাহককে দিল রাজশাহী ওয়াসা

প্রকাশিত: ৫:৫০ অপরাহ্ণ, অক্টোবর ১৮, ২০২০

পরিশোধকৃত বিলও বকেয়া হিসেবে গ্রাহককে দিল রাজশাহী ওয়াসা

রাজশাহী ব্যুরো : এবার পরিশোধকৃত বিলও গ্রাহককে বকেয়া হিসেবে দেয়ার অভিযোগ উঠেছে রাজশাহী পানি সরবরাহ ও পয়নিষ্কাশন কর্তৃপক্ষের বিরুদ্ধে। অথচ সেই বিল এর আগেই সেই গ্রাহক পরিশোধ করেছেন। পরিশোধ করার সিলও রয়েছে গ্রাহকের কাছে। যে বিল তিনি অনেক আগেই পরিশোধ করেছেন সেই বিল কি করে পুনরায় আসে এ নিয়ে গ্রাহকের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়েছে। তিনি অবশ্য সংশ্লিষ্ট কর্মচারীর অদক্ষতাকেই দায়ী করছেন।

বিল পরিশোধকারী নজরুল ইসলাম অভিযোগ করে জানান, তার বাড়ি নগরীর বোয়ালিয়া থানাধীন টিকাপাড়া এলাকায়। তার বাড়ির হোল্ডিং নম্বরে নজির শেখ নামে পানির লাইন রয়েছে।

গত ২০১৯ সালের জুলাই মাস থেকে ডিসেম্বর পর্যন্ত ৬৯০ টাকা পানির বিল আসে। সেই বিল তিনি পরিশোধ করে দেন। বিল পরিশোধ করার প্রমাণ রয়েছে তার কাছে। তারপরও তারপরও সম্প্রতি ওয়াসা থেকে গত ২০১৯ সালের জুলাই মাস থেকে ডিসেম্বর এবং ২০২০ সালের জুলাই পর্যন্ত বকেয়াসহ যোগ করে ১ হাজার ৬৩৭ টাকা বিল দেয়।

তিনি অভিযোগ করে আরো বলেন, যে বিল আমি সময়মতো পরিশোধ করেছিলাম সেই কি করে আবার বকেয়া হিসেবে দেখায় তা আমার বোধগম্য নয়। ওয়াসার কর্মচারীদের খামখেয়ালি ও অদক্ষতার কারণে এমন ঘটনা ঘটেছে। শুধু এবার নয় এর আগেও এভাবে বিল পরিশোধ করার পরেও বকেয়া হিসেবে বিল দিয়েছিল ওয়াসা। শুধু আমার নয় আমি ছাড়াও আরো অনেক গ্রাহকের বিল এভাবে আসে। ওয়াসা কর্তৃপক্ষের কাছে বিষয়টি গুরুত্ব সহকারে দেখে ব্যবস্থা নেয়ার অনুরোধ জানাচ্ছি। যাতে তাদের খামখেয়ালিপনার কারণে কোন গ্রাহককে আর হয়রানি হতে না হয়। আর অদক্ষ ও এসব ভুল করা কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানাচ্ছি।

খোঁজ নিয়ে আরো জানা গেছে, শুধু অভিযোগ দেয়া এই গ্রাহকেরই নয় নগরের অনেক মানুষকেই ভুল করে বিল দেয়া হয়েছে। রাজশাহী ওয়াসায় গিয়ে অনেকেই তাদের বিল ঠিক করে নিয়ে যাচ্ছে। কিন্ত বিল পরিশোধ করার পরও এমন হয়রানির মধ্যে পড়ায় গ্রাহকরা ক্ষোভ প্রকাশ করেছেন। যাদের বিল ভুল হয়েছে তারা ওয়াসায় গিয়ে অভিযোগ ও ঠিক করে নিয়ে আসছেন।

রাজশাহী পানি সরবরাহ ও পয়নিষ্কাশন কর্তৃপক্ষের (রাজশাহী ওয়াসা) রাজস্ব কর্মকর্তা-১ মেহেদি হাসানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ঠিকাদার পরিবর্তন হওয়ার কারণে কিছু টেকনিক্যাল সমস্যা হয়েছে। এ কারণে বিল ভুল হয়েছে। এর আগেও এমন ঘটনা ঘটেছে। যেসব গ্রাহকের বিলে ভুল হয়েছে তারা আসলে ঠিক করে দেয়া হচ্ছে। গ্রাহকের সাথে কষ্ট না হয় সেটা দেখা হচ্ছে। ভুল যাতে ভবিষ্যতে না হয় সেজন্য ব্যবস্থা নেয়া হবে। গ্রাহক কষ্ট পাক তা আমরা চাইনা।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest