নাশকতার মামলায় জামিন পেলেন সাবেক ছাত্র নেতা মোহাম্মদ দুলাল

প্রকাশিত: ১২:৪০ অপরাহ্ণ, অক্টোবর ২১, ২০২০

নাশকতার মামলায় জামিন পেলেন সাবেক ছাত্র  নেতা  মোহাম্মদ দুলাল

রূপগঞ্জ, নারায়ণগঞ্জ প্রতিনিধি ঃনাশকতার একটি মামলায় নারায়ণগঞ্জের একটি আদালত থেকে পূণঃজামিন পেয়েছেন জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাবেক সহ-সভাপতি কারানির্যাতিত নেতা মোহাম্মদ দুলাল। নারায়ণগঞ্জের রূপগঞ্জের এই কৃতিসন্তান কেন্দ্রীয় রাজনীতিতে দীর্ঘদিন যাবত সক্রিয়।একাধিক রাজনীতি মামলা মাথায় নিয়েও দলীয় প্রতিটি আন্দোলন সংগ্রামে সামনের সারিতে থেকে নেতৃত্ব নিয়ে যাচ্ছেন কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক এই সহ সভাপতি ।
২০ অক্টোবর মঙ্গলবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আনিসুর রহমান এর আদালতে জামিনের আবেদন করলে আদালত তার জামিন আবেদন মঞ্জুর করেন। বিষয়টি নিশ্চিত করেছেন তার আইনজীবী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান।

মামলা সূত্রে জানাগেছে, ২০১৮ সালের ৩০ সেপ্টেম্বর নারায়ণগঞ্জ জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ মোহাম্মদ দুলালকে গ্রেপ্তার করে। তৎকালীন ডিবি পুলিশের এসআই আবু সায়েম বাদী হয়ে মোহাম্মদ দুলাল মিয়াকে প্রধান আসামি করে একটি বিস্ফোরক দ্রব্য আইনে মামলা দায়ের করেন। ওই মামলায় দীর্ঘদিন কারাভোগ করেছেন মোহাম্মদ দুলাল।

মামলায় অভিযোগ করা হয়- ওইদিন মোহাম্মদ দুলালের নেতৃত্বে রূপগঞ্জ তারাবো বিশ্বরোর্ডে নেতাকর্মীদের নিয়ে নাশকতা করেছেন। মামলায় মোহাম্মদ দুলালকে প্রধান আসামি করে ৩০ জনের নাম উল্ল্যেখ সহ আরও ১০/১২জনকে আসামি করা হয়। এই মামলার বিষয়ে মোহাম্মদ দুলাল দাবি করেছেন- তাকে গ্রেপ্তার করে গায়েবী মামলায় তাকে আসামি করা হয়েছে। উক্ত মামলা জামিন পেয়ে আলাদত চত্বরে দাঁড়িয়ে তিনি সাংবাদিকদের বলেন গতকাল রূপগঞ্জে এডঃ তৈমুর আলম খন্দকারের জন্মদিনের অনুষ্ঠানে নাগরিক ঐক্যের আহবায়ক মান্নান ভাই সহ সাংবাদিকদের উপর যে সন্ত্রাসী হামলা চালানো হয়েছে তা গনতন্ত্রের পরিপন্থী কাজ আর এই হামলা তিব্র নিন্দা ও প্রতিবাদ জানাই । এটা কোন স্বাধীন দেশে কাম্য হতে পারে না। আজ দেশে শুধু কাগজে কলমে স্বাধীনতা প্রকৃত পক্ষে কী আজও আমরা স্বাধীনতা পেয়েছি।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest