পানিবন্ধী জীবন যাপন করছে বরিশাল বাসী

প্রকাশিত: ৪:৪০ অপরাহ্ণ, অক্টোবর ২৩, ২০২০

পানিবন্ধী জীবন যাপন করছে বরিশাল বাসী

পারভেজ,বরিশাল প্রতিনিধিঃ
বরিশাল নগরীর বাসিন্দারা বর্তমানে পানিবন্ধী জীবন যাপন করছে।

বরিশালে টানা দুই দিনের বর্ষনে তলিয়ে গেছে নগরীর প্রাণকেন্দ্র অশ্বিনী কুমার টাউন হল, আবদুর রব সেরনিয়াবাত প্রেসক্লাব, বিবির পুকুর পাড়, পূর্ব বগুড়া রোড, সদর রোড কাকলির মোর,ঈশ্বর বসু রোড, গোরাচাঁদ দাস রোড, নবগ্রাম রোড বটতলা, করিম কুটির এলাকাসহ বটতলা মসজিদের মাদ্রাসা।
পানি বন্ধী হয়ে বিপাকে রয়েছে বটতলা মাদ্রাসার ছাত্ররা।

বর্ষার সাথে জোয়ারের পানি বৃদ্ধির সাথে সাথে তলিয়ে গেছে বটতলা বাজার সহ অসংখ্য দোকানপাট, রাস্তাঘাট আর এই পানিতে খেলা করছে একশ্রেণীর উশৃংখল ড্রাইভার, বাইকার রিকশাচালক, গাড়ি গুলো পানির উপর দিয়ে দ্রুত গতিতে ছুটে চলে।এতে রাস্তার দুই পাশে থাকা অসংখ্য ঘরবাড়ি দোকানপাটে পানি ঢুকে যাচ্ছে ক্ষতি হচ্ছে ব্যবসা প্রতিষ্ঠান এবং নষ্ট হচ্ছে বাসাবাড়ির বিভিন্ন সরন্জাম।জনজীবন হয়ে পড়েছে দূর্বিষহ।

আর এর মূল কারণ হলো নগরীর সুস্ঠু ড্রেনেজ ব্যবস্হা না থাকা এবং খাল নিয়মিতভাবে পরিস্কার না করা।

সাধারণ মানুষের সাথে এ ব্যাপারে কথা বলতে গেলে তাদের মনের ক্ষোভ তুলে ধরে বলেন , বর্তমান নগর পিতা অনেক স্বপ্ন দেখিয়েছেন তার সঠিব বাস্তবায়ন হলে হয়তো এই দৃশ্য চোখে পড়তোনা আমাদের।

বর্তমানে বরিশালে একেতো ভাঙ্গা রাস্তা আর সামান্য বৃষ্টিতেই জমে যায় নগরীতে পানি। সামান্য বৃস্টির পানিতেই যদি বসবাসের অযোগ্য নগরী হিসেবে বিবেচিত হয় তবে কি বরিশাল বাসী দক্ষ নগরপিতার অভাবে ভুগছে এ কথাই জনগনের মনে উকি মারছে।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest