বরিশালে বিবিডিসির উদ্যোগে বিদ্যালয়ে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্নয় কর্মসূচি সম্পন্ন।

প্রকাশিত: ১:০২ পূর্বাহ্ণ, অক্টোবর ২২, ২০১৯

বরিশালে বিবিডিসির উদ্যোগে  বিদ্যালয়ে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্নয় কর্মসূচি সম্পন্ন।

বরিশাল মহানগর প্রতিনিধিঃ “জীবন বাঁচাতে রক্তদিন, ভালোবাসা থাক অমলিন” এই প্রতিপাদ্য নিয়ে আজ নগরীর  শের-ই-বাংলা বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসুচি, রক্তদান-রক্তরোগ, থ্যালাসেমিয়া, এন্টিবায়োটিক সচেতনতা এবং গর্ভবতী মায়ের জন্য আগে থেকে রক্তদাতা প্রস্তুত রাখা সম্পর্কে সচেতনতা বৃদ্ধি মূলক ক্যাম্পেইনের আয়োজন করে বরিশাল ব্লাড ডোনারস ক্লাব (বিবিডিসি)।

বরিশালের প্রতিটি স্কুলকে সচেতন স্কুল হিসাবে তৈরী করতে ২০ এপ্রিল ২০১৯ তারিখ থেকে শুরু হয় বরিশাল জেলার মাধ্যমিক স্কুল পর্যায়ের ক্যাম্পেইন। ধারাবাহিকভাবে আয়োজিত ক্যাম্পেইনের অংশ হিসেবে ২১ শে অক্টোবর সোমবার নগরীর শের-ই-বাংলা বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে আয়োজন করা হয় ক্যাম্পেইনে।

আয়োজনে উৎসবমুখর পরিবেশে দুই শতাধিক শিক্ষার্থীর রক্তের গ্রুপ নির্নয় করে দেয়া হয়। পাশাপাশি রক্তদানের উপকারিতা, নিয়মাবলি, রক্তের রোগ থ্যালাসেমিয়া সহ আরো বিভিন্ন রোগ সম্পর্কে সচেতন করা হয় শিক্ষার্থীদের।

অনুষ্ঠানটির উদ্বোধন করেন শের-ই-বাংলা বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব হারুন অর রশিদ। তিনি জানান, স্কুলগামী শিক্ষার্থীদের মানবিক চেতনা সমৃদ্ধ করতে এটি একটি অসাধারণ প্রয়াস।

এভাবে প্রতিটি স্কুলের শিক্ষার্থীদের ভিতর সচেতনতা ছড়িয়ে দিতে পারলে সমগ্র বরিশাল অচিরেই হয়ে উঠবে মানবিক নগরী এটাই বিবিডিসির ধারনা।


এ সংক্রান্ত আরও সংবাদ

মুজিব বর্ষ

Pin It on Pinterest