আক্কেলপুর উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে অবৈধ স্থাপনা উচ্ছেদ ও খাস জমি উদ্ধার

প্রকাশিত: ১১:০৮ অপরাহ্ণ, অক্টোবর ২৪, ২০২০

আক্কেলপুর উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে অবৈধ স্থাপনা উচ্ছেদ ও খাস জমি উদ্ধার

আবু রায়হান, জয়পুরহাটঃ
জয়পুরহাট জেলার আক্কেলপুর উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে ২৪ অক্টোবর শনিবার আক্কেলপুর উপজেলাধীন রায়কালী ইউনিয়ন বাজারে খাস জমিতে অবৈধভাবে দোকান ঘর, হোটেল, গোডাউন ও বাড়ীসহ বিভিন্ন স্থাপনা উচ্ছেদ করে দখলকৃত খাস জমি উদ্ধার করা হয়েছে।
বর্তমান সরকারের অন্যতম একটি উদ্যোগ আমার গ্রাম আমার শহর প্রকল্পের অংশ হিসেবে হাটের একটি অংশে ৪ তলা বিশিষ্ট একটি অত্যাধুনিক শপিং সেন্টারের ভিত্তি প্রস্তর
স্থাপন করার লক্ষ্যে আক্কেলপুর উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে গত সেপ্টেম্বর মাস থেকেই উচ্ছেদ কার্যক্রম হাতে নেওয়ার পর প্রাথমিকভাবে জরিপ কাজ শেষ করে অবৈধ স্থাপনাগুলো চিহ্নিত করে নোটিশ প্রদান করা হয়।

এরই ধারাবাহিকতায় চূড়ান্তভাবে প্রায় ১৫ টি স্থাপনা উচ্ছেদ করে ৫০ শতাংশ খাসজমি উদ্ধার করা হয়েছে, যার আনুমানিক বাজার মূল্য প্রায় ২ কোটি টাকা।

আক্কেলপুর উপজেলা নির্বাহী অফিসার এস এম হাবিবুল হাসান জানান, অবৈধ স্থাপনার কারনে এই হাটটি প্রায় নিষ্প্রাণ হয়ে পরেছিল এবং দীর্ঘদিন হাটটি ডাক হয়নি। তাই উপজেলা প্রশাসনের মূল লক্ষ্য হাটের জায়গা সম্প্রসারন করে অতীত ঐতিহ্য ফিরিয়ে আনা।
এ সময়ে উপস্থিত ছিলেন রায়কালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো: শাহিনুর রহমান হামিদ, এসিল্যান্ড মোঃ মিজানুর রহমান ও আক্কেলপুর থানা পুলিশসহ স্থানীয় নেতৃত্ববৃন্দ।


মুজিব বর্ষ

Pin It on Pinterest