ফ্রান্সে মহানবীকে কটুক্তির প্রতিবাদে সিদ্ধিরগঞ্জে বিক্ষোভ মিছিল

প্রকাশিত: ৭:১৬ অপরাহ্ণ, অক্টোবর ২৬, ২০২০

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধিঃ
ফরাসি পত্রিকায় শার্লি এবদো কর্তৃক প্রকাশিত মহানবী হযরত মোহাম্মদ (সা:) কে নিয়ে ব্যঙ্গাত্মক কার্টুন ফরাসি সরকারের মাধ্যমে প্রদর্শনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জের শিমরাইলে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে তৌহিদী জনতা ও বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিশের নেতাকর্মীরা।

সোমবার (২৬ অক্টোবর) বিকেল সাড়ে ৪ টায় সিদ্ধিরগঞ্জের মাদানীনগর মাদ্রাসার সামনে থেকে শুরু হওয়া মিছিলটি ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের শিমরাইল মোড়ের বিভিন্ন স্থান প্রদক্ষিন করে ডাচ্ বাংলা ইউটার্ন পয়েন্টে এসে সংক্ষিপ্ত প্রতিবাদ সভার মাধ্যমে শেষ করা হয়। বিক্ষোভ মিছিলের নেতৃত্বদেন হেফাজত ইসলাম সিদ্ধিরগঞ্জ থানা শাখার সভাপতি মুফতী বশির উল্লাহ। এসময় অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন মুফতী নোমান কাসেমী, মুফতী হাবিবুর রহমান, মাওলানা খালেদ, নূর হোসেন নূরানী, ওমর ফারুক, বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিশ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ওবাইদুর রহমান ও নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি কেএম দেলোয়ার আল হুসাইন।

মানববন্ধনে বক্তারা বলেন, কোনো সভ্য জাতি, দেশ বা সরকার কারো মৌলিক বিশ্বাসের ওপর এভাবে আঘাত হানতে পারে না। এর আগেও ২০১৫ সালে এ পত্রিকাটি রাসূলকে (সা:) নিয়ে ব্যঙ্গাত্মক কার্টুন প্রকাশ করেছিল। এ নীতিহীন অপকর্মের ফলে বিশ্বের বিভিন্ন স্থানে সহিংসতার সৃষ্টি হয়েছিল এবং বহু মানুষ নিহত হয়েছিল। শুধু মুসলমান নয় বরং বিশ্বের শান্তিকামী দেশ ও মানুষ থেকে ধিক্কার ও ঘৃণা কুড়িয়েছিল ফ্রান্স। এবার শার্লি এবদোর সাথে সাথে ফরাসি সরকারের এই কাণ্ডজ্ঞানহীন আচরণ শান্তিকামী বিশ্ববাসীকে হতবাক করেছে। এই নিন্দনীয় কাজ প্রতিটি মুসলমানসহ বিশ্বের প্রতিটি বিবেকবান মানুষের হৃদয়ে আঘাত করেছে।

ফ্রান্স বরাবরই বিভিন্ন দেশকে গণতন্ত্র ও মানবাধিকারের ছবক দিয়ে আসছে। নিজেদের সভ্য হিসেবে বিশ্ব দরবারে উপস্থাপনের প্রয়াস চালিয়ে আসছে। কিন্তু ধর্মীয় বিশ্বাসের ওপর এমন ঘৃণ্য আঘাত কিভাবে তাদের দেশ ও জাতিকে সভ্য হিসেবে প্রতিষ্ঠিত করে তা বিবেক সম্পন্ন মানুষের বোধগম্য নয়। এগুলো কোনোভাবেই বাক স্বাধীনতা নয় বরং বাক স্বাধীনতার নামে চরম ধৃষ্টতা।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest