সিদ্ধিরগঞ্জে চোরাই তেলসহ গ্রেফতার-১

প্রকাশিত: ৯:০৭ অপরাহ্ণ, অক্টোবর ২৬, ২০২০

সিদ্ধিরগঞ্জে চোরাই তেলসহ গ্রেফতার-১

সিদ্ধিরগঞ্জ(নারায়ণগঞ্জ) প্রতিনিধিঃ
নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের গোদনাইলের এসওরোডের মেঘনা ওয়েল ডিপো এলাকায় আবারো অভিযান চালিয়ে ৭ ড্রাম ভর্তি ১ হাজার ১শথ ৫০ লিটার চোরাই জ্বালানী তেল উদ্ধার করেছে র‍্যাব-১১থর সদস্যরা। এ সময় মোঃ মাহবুবুর রহমান ওরফে মামুন (৪৫) নামে এক চোরাই চক্রের সক্রিয় সদস্যকে গ্রেফতার করা হয়েছে। কিন্তু এসব চোরাই চক্র গ্রেফতার হলেও অধরা রয়ে গেলো শীর্ষ এক চোরাই তেল ব্যবসায়ী।

সোমবার দুপুরে অভিযান চালিয়ে চোরাই জ্বালানী তেলগুলো উদ্ধার করা হয়। এ বিষয়ে র‍্যাব-১১থর অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জসিম উদ্দীন চৌধুরীর পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

র‍্যাব জানায়, গোদনাইল এলাকায় মেঘনা ও পদ্মা ডিপোকে কেন্দ্র করে বেশ কয়েকটি চোরাই জ্বালানী তেলের সিন্ডিকেট গড়ে উঠেছে। এই ডিপো দুথটি হতে প্রতিদিন কয়েকশ ট্যাঙ্কলরি জ্বালানী তেল ভর্তি করে দেশের বিভিন্ন অঞ্চলে যাচ্ছে। চোরাই তেল সিন্ডিকেটের কাছে কিছু অসাধু ট্যাঙ্কলরির চালক ও হেলপার নাম মাত্র মূল্যে ট্যাঙ্কলরি থেকে তেল চুরি করে বিক্রি করে আসছে। চোরাই চক্রটি এই তেলের সাথে ভেজাল তেল মিশিয়ে বিভিন্ন ব্যবসায়ীদের কাছে সরবরাহ করে থাকে। এই তেল ব্যবহার করে গাড়ীর ইঞ্জিন ব্যাপক ক্ষতি সাধিত হচ্ছে। গ্রেফতারকৃত মোঃ মাহবুবুর রহমানকে জিজ্ঞাসাবাদে জানা যায়, সে ও পলাতক আসামী মোঃ আরিফ (৩৫) দীর্ঘদিন ধরে তেল চুরির অবৈধ সিন্ডিকেট গড়ে তুলেছে। তারা অভিনব কৌশলে অবৈধ উপায়ে জ্বালানী তেল সংগ্রহ এবং ঝুঁকিপূর্ণভাবে মজুদ করে অবৈধভাবে কেনাবেচা করে আসছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে স্বীকার করে।

এদিকে এলাকাবাসী জানায়, মেঘনা ডিপোকে কেন্দ্র করে শীর্ষ এক সন্ত্রাসী দীর্ঘদিন যাবত চোরাই তেল ব্যবসা করে আসলেও সে বরাবরই আইনশৃঙ্খলাবাহিনীকে ফঁাকি দিয়ে দিব্বি চোরাই তেল ব্যবসা করে আসছে। তার বিরুদ্ধে ইতিপূর্বে মেঘনা ডিপোর ঢাকার কর্মকর্তারা প্রতিবেদনও দিয়েছিলেন। আবৈধ চোরাই তেল ব্যবসায়ী সর্বদা প্রশাসনের কিছু ব্যক্তির সাথে সম্পর্ক গড়ে তোলে। এলাকাবাসীর মতে, শ্রমিক নেতা নামধারী শীর্ষ ঐ চোরাই তেল ব্যবসায়ীকে গ্রেফতার করলে মেঘনা ডিপো এলাকার চোরাই তেল ব্যবসা বন্ধ হয়ে যাবে। তারা এ ব্যপারে নারায়ণগঞ্জ পুলিশ সুপারসহ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

উল্লেখ্য, গত রবিবার বিকেলে একই এলাকায় অভিযান চালিয়ে ৩৭ ড্রাম ভর্তি ৭ হাজার ৬শথ ৬০ লিটার চোরাই জ্বালানী তেলসহ মোঃ শাহাজাহান (৩৫) নামে এক চোরাই চক্রের সক্রিয় সদস্যকে গ্রেফতার করে র‍্যাব-১১থর সদস্যরা।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest