বিশ্ব নবী হযরত মুহাম্মদ (সাঃ) এর ব্যঙ্গ চিত্র তৈরি ও প্রচারের প্রতিবাদে বরিশালে বিক্ষোভ মিছিল।

প্রকাশিত: ১১:৫১ পূর্বাহ্ণ, অক্টোবর ২৮, ২০২০

বিশ্ব নবী হযরত মুহাম্মদ  (সাঃ) এর ব্যঙ্গ চিত্র তৈরি ও প্রচারের প্রতিবাদে বরিশালে বিক্ষোভ মিছিল।

বিশেষ প্রতিনিধিঃ বিশ্ব নবী হযরত মুহাম্মদ মুস্তফা (সাঃ) এর ব্যঙ্গ চিত্র তৈরি ও প্রচারের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে বরিশাল নগরীর কাউনিয়া ১নং ওয়ার্ডের ইমাম সমীতি ও তৌহিদী জনতা। (মঙ্গলবার ২৭ অক্টোবর) বিকেলে নগরীর কাউনিয়া মিরা বাড়ি এলাকায় এ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।
এর আগে ফ্যান্সের বিতর্কিত ম্যাগাজিন শার্লি হেবদোতে মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে ব্যঙ্গ করে কার্টুন প্রকাশ করা হয়। ব্যঙ্গচিত্রটি দেশটির একজন শিক্ষক ক্লাসে প্রদর্শন করানোর পর শিক্ষককে হত্যা করা হয়। এই ঘটনার জেরে দেশটির কর্তৃপক্ষ বাকস্বাধীনতার নামে নবীজি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের কার্টুনটি দেয়ালে দেয়ালে দেখানো শুরু করে। যা মুসলিম বিশ্বের হৃদয়কে ক্ষতবিক্ষত করেছে।
বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ) এর ব্যঙ্গ চিত্র প্রদর্শনের প্রতিবাদে ফ্রান্সের পণ্য বর্জনের ঘোষণার সাথে সাথে বিক্ষোভ মিছিল করেছেন কাউনিয়ার ইমাম মুয়াজ্জিন সহ তৌহিদী জনতা।

নবী করিম রাসুলুল্লাহ (সাঃ) এর সর্বোচ্চ সম্মান ও মর্যাদা মহান প্রতিপালক আল্লাহ তাআলা কর্তৃক নির্ধারিত। আল্লাহ তাআলা কুরআনুল কারিমে বিশ্বনবির মর্যাদা, সম্মান ও আলোচনাকে সবার উর্ধ্বে তুলে ধরেছেন।

একাধিক আয়াতে আল্লাহ তাআলা এ বিষয়গুলো ঘোষণা করেছেন। আল্লাহ তাআলা বলেন– وَرَفَعْنَا لَكَ ذِكْرَكَ‘আর আমি আপনার আলোচনাকে সুউচ্চ করেছি।’ (সুরা আলাম নাশরাহ : আয়াত ৪)- وَمَا أَرْسَلْنَاكَ إِلَّا رَحْمَةً لِّلْعَالَمِينَ‘আমি আপনাকে বিশ্ববাসীর জন্যে রহমত স্বরূপই প্রেরণ করেছি।’ (সুরা আম্বিয়া : আয়াত ১০৭)- وَمَا أَرْسَلْنَاكَ إِلَّا كَافَّةً لِّلنَّاسِ بَشِيرًا وَنَذِيرًا وَلَكِنَّ أَكْثَرَ النَّاسِ لَا يَعْلَمُونَ‘আমি আপনাকে সমগ্র মানবজাতির জন্য সুসংবাদদাতা ও সতর্ককারী হিসেবে প্রেরণ করেছি। কিন্তু বেশির ভাগ মানুষ তা জানে না।’ (সুরা সাবা : আয়াত ২৮)।

এসময় উপস্থিত ছিলেন বাঘিয়া আল আমিন কামিল মাদ্রাসার প্রিন্সিপাল ও এরশাদুল উলুম জামে মসজিদের খতিব হযরত মাওলানা মুফতি আব্দুর রব, সহকারি শিক্ষক মাওলানা মোঃ আব্দুল জলিল, বিসিক জামে মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা মোঃ মারুফ হোসেন, বায়তুন নূর জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা রফিকুল ইসলাম, সোলাইমানিয়া জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা জামাল হেসেন, দীঘির পাড় জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মাকসুদুর রহমান ও নতুন বাজার হাফেজি মাদ্রাসার পরিচালক হাফেজ আব্দুর রাজ্জাক প্রমুখ ।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest