সিদ্ধিরগঞ্জে ১৮ ফার্মেসিকে সাড়ে ৩ লাখ টাকা জরিমানা, ৩ লাখ টাকার ওষুধ ধ্বংস

প্রকাশিত: ১২:০০ পূর্বাহ্ণ, অক্টোবর ৩০, ২০২০

সিদ্ধিরগঞ্জে ১৮ ফার্মেসিকে সাড়ে ৩ লাখ টাকা জরিমানা, ৩ লাখ টাকার ওষুধ ধ্বংস

সিদ্ধিরগঞ্জ(নারায়ণগঞ্জ) প্রতিনিধিঃ
নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ১৮ ওষুধের দোকানে অভিযান চালিয়ে ৩ লাখ ৫৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসময় ৩ লাখ টাকার মেয়াদোত্তীর্ণ এবং অনুমোদনহীন ওষুধ জব্দ করে প্রকাশ্যে ধ্বংস করা হয়।

বৃহস্প্রতিবার (২৯ অক্টোবর) বেলা সাড়ে ১১ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত সিদ্ধিরগঞ্জের শিমরাইল মোড়ের ৪টি মার্কেটে দুইজন নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নেতৃত্বে
র‍্যাব ও পুলিশের সহায়তায় দিনভর এ অভিযান চালায় ঔষধ প্রশাসন অধিদপ্তর।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে সালমা নাজনিন তিশা জানান, লাইসেন্স, ফার্মাসিস্ট সনদপত্র না থাকায়, অনুমোদনহীন ও মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখার আপরাধে ১৮ টি ফার্মেসিকে মোট ৩ লাখ ৫৫ হাজার টাকা নগদ জরিমানা করা হয়েছে। পাশাপাশি আনুমানিক ৩ লাখ টাকা মূল্যোর অনুমোদনহীন ও মেয়াদোত্তীর্ণ ওষুধ জব্দ করে তা জনসম্মুখে ধ্বংস করা হয়।

অভিযানের নেতৃত্ব দেওয়া অপর নির্বাহী ম্যাজিস্ট্রেট আজিজুর রহমান জানান, অভিযান টের পেয়ে বহু দোকান বন্ধ করে মালিকরা চলে যায়। তাই সব দোকানে অভিযান পরিচালনা করা সম্ভব হয়নি। তবে জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

ঔষধ প্রশাসন অধিদপ্তর ঢাকার উপ-পরিচালক মোহাম্মদ মোজাম্মেল হোসাইন জানান, মহাপরিচালক নির্দেশে, সারা দেশেই নকল, ভেজাল ও অনুমোদনহীন ওষুদ ব্যবসায়ীদের বিরুদ্ধে আমাদের অভিযান চলছে। এরই অংশ হিসেবে আজ দুই জন নির্বাহী ম্যাজেস্ট্রেট, র‍্যাব-১১ ও পুলিশের সহায়তায় অভিযান পরিচালনা করা হয়। আমাদের অভিযান অব্যাহত থাকবে। এছাড়াও অভিযানে উপস্থিত ছিলেন র‍্যাব-১১ এর সহকারী পুলিশ সুপার মোঃ মোস্তাফিজুর রহমান। #


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest