প্রায় এক বছর ধরে নষ্ট হাবিপ্রবির ব্যবসায় অনুষদের ওয়াইফাই ডিভাইস

প্রকাশিত: ৯:১৫ অপরাহ্ণ, নভেম্বর ২৮, ২০২০

প্রায় এক বছর ধরে নষ্ট  হাবিপ্রবির ব্যবসায় অনুষদের  ওয়াইফাই ডিভাইস

মোঃহাবিবুর রহমান, হাবিপ্রবি প্রতিনিধি (দিনাজপুর):

উত্তরবঙ্গের অন্যতম সেরা বিদ্যাপীঠ দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিড ফ্যাকাল্টির ওয়াইফাই কানেকশনের জন্য ব্যবহৃত ডিভাইসটি গত বছরের নভেম্বর থেকে অকেজো হয়ে পড়ে আছে।

এর ফলে অত্র ফ্যাকাল্টির ইন্টারনেট সংক্রান্ত কাজকর্মে স্থবিরতা নেমে এসেছে। ডিন অফিসের বিভিন্নধরনের কাজ সহ বর্তমান সময়ে অনলাইন ক্লাশ সম্পন্ন করার জন্য অত্র অনুষদের শিক্ষকরা বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ইন্টারনেট সেবা থেকে বঞ্চিত হচ্ছেন। বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রযুক্তিগত এমন অসুবিধায় বিপাকে পড়েছেন অত্র অনুষদের সংশ্লিষ্ট ব্যক্তিরা । অত্র বিশ্ববিদ্যালয়ের সকল একাডেমিক ভবন টিএসসি ইন্টারনেট কানেকশনের আওতাধীন রয়েছে। কিন্তু বিকল হওয়ার প্রায় এক বছর হয়ে গেলেও ড.এম.এ ওয়াজেদ ভবনের তৃতীয় তলায় অবস্থিত বিজনেস স্টাডিজ ফ্যাকাল্টির ব্যবহৃত ওয়াইফাই ডিভাইসটি ঠিক করা হয়নি।

এ বিষয়ে বিজনেস স্টাডিজ ফ্যাকাল্টির ডিন প্রফেসর মোঃ কুতুব উদ্দীন এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আমাদের ফ্যাকাল্টির জন্য ব্যবহৃত ওয়াইফাই ডিভাইসটি প্রায় এক বছর ধরে নষ্ট। আমরা কর্তৃপক্ষকে মৌখিকভাবে অনেক আগে থেকেই জানিয়েছি আমরা আনুমানিক ৩/৪ মাস পূর্বে ফ্যাকাল্টির পক্ষ থেকে আইটি সেলে একটি লিখিত অভিযোগও করেছি । বর্তমান সময়ে অনলাইন ক্লাশকে বেগবান করার জন্য ফ্যাকাল্টিতে ওয়াফাই সুবিধা অত্যাবশ্যকীয় প্রয়োজন ছিল। কিন্তু এ বিষয়ে যথাযথ কর্তৃপক্ষের নিকট বারবার যোগাযোগ করা হলেও তারা আমাদের কাজের অগ্রগতি সম্পর্কে জানাতে পারেনি।

এ বিষয়ে আইটি সেলের কো-অর্ডিনেটর ও ইসিই বিভাগের সহযোগী প্রফেসর মোঃ মেহেদী ইসলাম এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, অভিযোগটি আমরা পেয়েছি এবং এর ফাইল পরবর্তী সেকশনে পাঠিয়েছি এর জন্য সার্বক্ষণিক খোজখবর নেওয়া হচ্ছে বিষয়টি এখনো প্রক্রিয়াধীন রয়েছে ”

বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রযুক্তিগত এমন একটি ডিভাইস এতদিনেও মেরামত না হওয়ায় অনুষদের অনলাইন ক্লাশ কার্যক্রম সহ ইন্টারনেট সংক্রান্ত কাজগুলো সম্পন্ন করতে বিপাকে পড়েছেন অত্র অনুষদের সংশ্লিষ্ট সবাই। তাই দ্রুতই ডিভাইসটি মেরামত হবে এমনই আশাবাদ অনুষদের সকলের।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest