প্রতারণা করে কামিয়েছেন কোটি টাকা, অবশেষে গ্রেফতার

প্রকাশিত: ৯:৩৮ অপরাহ্ণ, ডিসেম্বর ১, ২০২০

প্রতারণা করে কামিয়েছেন কোটি টাকা, অবশেষে গ্রেফতার

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধিঃ
নারায়ণগঞ্জের রূপগঞ্জ থেকে বিভিন্ন লোকের কাছ থেকে প্রতারণা করে কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে শীতল বিশ্বাস (৩৫) নামে একজনকে গ্রেফতার করেছে র‍্যাব।

সোমবার (৩০ নভেম্বর) রাত সাড়ে ১০ টায় র‍্যাব-১১ এর একটি দল অভিযান চালিয়ে রূপগঞ্জ থানাধীন তারাব পৌরসভার দিঘীবরাব এলাকায় থেকে তাকে গ্রেফতার করে। আসামি শীতল রূপগঞ্জ থানাধীন যাত্রামুড়া এলাকার বকুল বিশ্বাসের ছেলে।

এসময় তার কাছ থেকে ১টি ভুয়া ট্রেড লাইসেন্স, ব্রাক ব্যাংক এর চেক বই ১টি, ১টি মানি রিসিপ্ট বই, ২টি আইডি কার্ড, ১ বক্স ভিজিটিং কার্ড, ১টি প্যাড বই, ব্যবসায়িক ও অফিসিয়াল ব্যাংক একাউন্ট পরিবর্তনের আবেদনপত্র ২টি, ৩টি আন্তঃ ব্যাংক অনলাইন লেনদেনের প্রিন্ট কপি, প্রতারণার কাজে ব্যবহৃত ১৪টি সীল, ১টি ল্যাপটপ ও ১টি মোবাইল জব্দ করা হয়।
মঙ্গলবার বিকাল সাড়ে ৪টায় র‍্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার জসীমউদ্দিন চৌধুরী কতৃক পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে তিনি জানান , গ্রেফতারকৃত আসামি প্রতারণার উদ্দেশ্যে সুপরিকল্পিতভাবে মার্কেটিং অফিসার সেজে বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ট্রেডিং কর্পোরেশন নামক প্রতিষ্ঠানে চাকুরী নেয়। চাকুরীর আড়ালে সে একই প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী মহিউদ্দিন চৌধুরীর সরল বিশ্বাসের সুযোগ নিয়ে অবৈধ উপায়ে আর্থিকভাবে লাভবান হওয়ার জন্যে ভুয়া ট্রেড লাইসেন্স তৈরি করে প্রতারণামূলকভাবে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেয়। অসাধু উপায় অবলম্বন করে সে উক্ত কোম্পানীর নামে নকল প্যাড বানিয়ে বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ট্রেডিং কর্পোরেশন এর স্বত্বাধিকারী পরিচয় দিয়ে বিভিন্ন কোম্পানীর সাথে আর্থিক লেনদেন পরিচালনা করেন।

জসীমউদ্দিন চৌধুরী বলেন,প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী মহিউদ্দিন চৌধুরীর অজ্ঞাতসারে সুকৌশলে তার ব্যবসায়িক প্রতিষ্ঠানের জন্য ব্যবহৃত ব্যাংক একাউন্ট এর পরিবর্তে আসামি তার নিজস্ব নামের একাউন্ট ব্যবহার করার জন্য প্রয়োজনীয় নথিপত্র নকল করে আবেদন করে এবং ভুক্তভোগী ব্যবসায়ী মহিউদ্দিন চৌধুরীর প্রতিষ্ঠানের নামে লেনদেনের সকল অর্থ প্রতারণামূলকভাবে আত্মসাৎ করে।


প্রতারণার বিষয়টি বুঝতে পেরে প্রদেয় টাকা ফেরত চাইলে আসামি শীতল ভুক্তভোগী ব্যবসায়ী মহিউদ্দিন চৌধুরীকে ভয়-ভীতি ও হুমকি প্রদর্শন করে।
গ্রেফতারকৃত আসামি প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে, দীর্ঘদিন যাবৎ সে বিভিন্ন ব্যক্তির সাথে অভিনব কায়দায় প্রতারণা করে কোটি টাকার উপরে টাকা হাতিয়ে নিয়েছে।
এদিকে গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে রূপগঞ্জ থানায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান অতিরিক্ত পুলিশ সুপার জসীমউদ্দিন।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest