শেখের বেটি সুস্থ্য থ্যাক, আল্লাহ যেন তাক দীর্ঘজীবী করে বাপু l

প্রকাশিত: ৫:২৭ অপরাহ্ণ, জানুয়ারি ২০, ২০২১

শেখের বেটি সুস্থ্য থ্যাক, আল্লাহ যেন তাক দীর্ঘজীবী করে বাপু l

আবু রায়হান, জয়পুরহাটঃ
জয়পুরহাট জেলার আক্কেলপুর উপজেলার রায়কালী ইউনিয়নের দেওড়া গ্রামের আসমা বেগমের স্বামীর সহায় সম্পত্তি না থাকায় রাস্তার পাশে জরাজীর্ণ খুপরি একটা ঘরে জীবন যাপন করেছিল।

কয়েক বছর আগে আসমা বেগমের স্বামী মারা যাওয়ায় ৪ ছেলে মেয়েকে নিয়ে পথে বসে যায়। অনেকদিন অনাহারে অদ্যাহারে কেটেছে তাদের জীবন।

সংসারের হাল ধরতে ভিক্ষাবৃত্তির হয়েছে তাকে। অতি কষ্টে সন্তানের মুখে আহার তুলে দিয়েছেন। একখন্ড জমি তার কাছে স্বপ্নের মতন ছিল আর পাকাবাড়ী তো দুঃস্বপ্ন হলেও মুজিববর্ষে তার স্বপ্ন পূরণ হচ্ছে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ভূমিহীন ও গৃহহীনদের ২ শতাংশ জমি এবং ২ কক্ষ বিশিষ্ট দৃষ্টিনন্দিত ১টি পাকা বাড়ী প্রদান করছেন।

দৃষ্টিনন্দিত পাকা বাড়িটি পেয়ে আল্লাহ দরবারে দু-হাত তুলে চোখ ছল-ছল করতে করতে ভিক্ষুক আসমা বেগম বলেন, শেখের বেটি সুস্থ্য থ্যাক, আল্লাহ যেন তাক দীর্ঘজীবী করে বাপু। হামাকের মতন মানুষের যাতে আরো সেবা করার পারে।

তার মত আরো ২১টি ভূমিহীন ও গৃহহীন পরিবার এ উপজেলা ঘর পাচ্ছে। যার মধ্যে রায়কালী ইউপির দেওড়া গ্রামে ১০ এবং সোনামুখী ইউপির চুকাইবাড়ি গ্রামে ১১টি পরিবার।

‘‘বাংলাদেশর একজন মানুষও গৃহহীন থাকবে না’’ মাননীয় প্রধানমন্ত্রীর এই প্রতিশ্রুতিকে সামনে রেখে সরকারের আশ্রয়ন-২ প্রকল্পের মাধ্যমে প্রকৃত ভূমিহীন ও গৃহহীনদের মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া আধুনিক সুযোগ সুবিধা সম্বলিত ২ কক্ষ বিশিষ্ট দৃষ্টিনন্দিত সেমি পাকা ১টি ঘর এবং ২ শতাংশ জমি পাচ্ছে তারা।

এ সব ঘর তৈরি নিজে তদারকি করছের আক্কেলপুরের ইউএনও। এ মাসের জানুয়ারীর মধ্যে নির্মাণকাজ সম্পন্ন হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন আক্কেলপুর উপজেলা নির্বাহী অফিসার এস এম হাবিবুল হাসান। উপজেলা নির্বাহী অফিসার এস এম হাবিবুল হাসান জানান, এ উপজেলায় ‘ক’ শ্রেণীভূক্ত অর্থাৎ যার জমি নেই, ঘর নেই এমন ২১ টি পরিবার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে ২ শতাংশ জমি এবং ২ কক্ষ বিশিষ্ট ১টি করে বাড়ীর মালিক হতে যাচ্ছেন। ‘‘বাংলাদেশর একজন মানুষও গৃহহীন থাকবে না’’ মাননীয় প্রধানমন্ত্রীর এই প্রতিশ্রুতিকে সামনে রেখে সরকারের আশ্রয়ন-২ প্রকল্পের মাধ্যমে প্রকৃত ভূমিহীন ও গ্রহহীনদের খাসজমি বন্দোবস্থ প্রদান পূর্বক তাদের জন্য পাকা গৃহ নির্মানের এই প্রকল্পেটি উপজেলা বাস্তবায়ন কমিটির মাধ্যমে বাস্তবায়ন করা হচ্ছে। সময় মতো গৃহ নির্মান কাজ শেষ করা হবে।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest