পরীক্ষার দাবিতে মানববন্ধন হাবিপ্রবি’ ১৭ ব্যাচ এর শিক্ষার্থীদের l

প্রকাশিত: ৩:৩৭ অপরাহ্ণ, জানুয়ারি ২৫, ২০২১

পরীক্ষার দাবিতে মানববন্ধন হাবিপ্রবি’ ১৭ ব্যাচ এর শিক্ষার্থীদের l

মোঃহাবিবুর রহমান, হাবিপ্রবি প্রতিনিধি( দিনাজপুর) ঃ

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ১৭ ব্যাচের শিক্ষার্থীরা সেমিস্টার ফাইনাল পরীক্ষার দাবিতে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে মানবন্ধন ও প্রশাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছেন।

আজ সোমবার বেলা ১২ টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে বিভিন্ন ব্যানার নিয়ে একত্রিত হয় শিক্ষার্থীরা। এতে বিভিন্ন ব্যানারে লেখা ছিল, “পরীক্ষা চাই রুটিন দিন, নয়তো মুখে বিষ দিন”, “দাবি মোদের একটাই, অতিদ্রুত পরীক্ষা চাই ” “পরীক্ষা চাই পরীক্ষা নিন, জট হতে মুক্তি দিন”।

মানববন্ধনে উপস্থিত বিশ্ববিদ্যালয়ের ১৭ ব্যাচ এর শিক্ষার্থীরা পরীক্ষা না নিলে আগামী ৭দিন পর লাগাতার আন্দোলনের ডাক দেন।

মানববন্ধনে উপস্থিত ১৭ ব্যাচের

জামিল মুরাদ নামের এক শিক্ষার্থী বলেন “তুলনামূলকভাবে নতুন বিশ্ববিদ্যালয়গুলো যদি প্রথম বর্ষ থেকে শুরু করে শেষবর্ষ পর্যন্ত পরীক্ষার রুটিন প্রকাশ করতে পারে আমাদের বিশ্ববিদ্যালয় কেন পারবে না?আমাদের ১৭ ব্যাচের আইডি কার্ডের মেয়াদ শেষ!কিন্তু আমরা এখনো পঞ্চম সেমিস্টারে অধ্যয়নরত!
এই বৈষম্য মেনে নেয়া যায় না;আমরা আর হতাশায় ভুগতে চাই না
১৬ ব্যাচের পরীক্ষা শেষ হওয়ার সাথে সাথে ১৭ ব্যাচের পরীক্ষা দাবি জানাই।”

ইমরান হোসেন আকাশ নামের আরেক শিক্ষার্থী বলেন
“অনেকবার প্রশাসনের কাছে গিয়েও কোন সিদ্ধান্ত না পেয়ে আমরা হতাশ।শেষ বারের মতো কথা বলে আসছি,আমাদের ১৭ ব্যাচের পরীক্ষা না নিয়ে যাতে অন্য কোন ব্যাচ এর পরীক্ষা নেওয়া হয় তাহলে কঠোর আন্দোলন করা হবে। সেশন জটে আমরা জর্জরিত। পূর্বে স্মারক লিপি দিয়েও কোন লাভ হয়নি।”

পরীক্ষার বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রুটিন দায়িত্বপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমরাও চাই বিশ্ববিদ্যালয় খুলে যাক কিন্তু ইউজিসি কিংবা বিশ্ববিদ্যালয় একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত ছাড়া পরীক্ষা নেওয়া কিংবা বিশ্ববিদ্যালয় খোলা সম্ভব নয়। করোনাকালীন সময়ে নতুন ভিসি না আসা পর্যন্ত সকলকে ধৈর্য ধারণের আহ্বান করেন। ”
৭দিনের আল্টিমেটাম বিষয়ে বলেন” এটি আমাদের এখতিয়ারের বাইরে, “আন্দোলন করলেও আমাদের একাডেমির কাউন্সিল ছাড়া পরীক্ষা নেওয়ার সুযোগ নেই।”

উল্লেখ্য এর আগে পরীক্ষা নেওয়ার দাবিতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার বরাবর স্মারক লিপি প্রদান করেছিলেন ১৭ ব্যাচ এর শিক্ষার্থীরা।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest