নোয়াখালীতে সাংবাদিক হত্যার প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন l

প্রকাশিত: ৩:০৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৫, ২০২১

নোয়াখালীতে সাংবাদিক হত্যার প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন l

রাজশাহী ব্যুরো : নোয়াখালীর কোম্পানীগঞ্জে সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কিরকে গুলি করে হত্যাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে রাজশাহী মহানগরীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টার দিকে নগরীর সাহেব বাজার জিরোপয়েন্টে রাজশাহী সাংবাদ ইউনিয়নের উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি রফিকুল ইসলাম এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক তানজিমুল হকের সঞ্চালনায় বক্তব্য দেন, সিনিয়র সাংবাদিক আকবারুল হাসান মিল্লাত, রাজশাহী প্রেস ক্লাবের সভাপতি সাইদুর রহমান, রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের (আরটিজেএ) সাধারণ সম্পাদক মেহেদী হাসান শ্যামল, আরইউজের সাবেক সভাপতি কাজী শাহেদ, সাধারণ সম্পাদক মামুন-অর-রশিদ, ইনডিপেনডেন্ট টেলিভিশনের রাজশাহী প্রতিনিধি মাইনুল হাসান জনি, বিএফইউজের সদস্য জাবীদ অপু, রাজশাহী ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি আসাদুজ্জামান আসাদ সিনিয়র ফটোসাংবাদিক আজাহার উদ্দিন, সেলিম জাহাঙ্গীর প্রমুখ। এসময় রাজশাহীতে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকটনিক্স মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, সাংবা‌দিক নি‌পীড়ন ও হত‌্যা মে‌নে নেওয়া যায় না। অবিলম্বে সাংবাদিক বোরহান উদ্দিন মুজাক্কিরকে গুলি করে হত্যাকারীদের চিহ্নিত করে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। সারা‌দে‌শে সংবাদকর্মীদের হয়রানি বন্ধে কার্যকর পদক্ষেপ নেওয়ার দাবি জানান তারা।

উল্লেখ্য, গত শুক্রবার উপজেলার চাপরাশিরহাট পূর্ব বাজারে বসুরহাট পৌরসভার মেয়র কাদের মির্জা ও সাবেক উপজেলা চেয়ারম্যান বাদলের সমর্থকদের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটে। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশও কয়েক রাউন্ড টিয়ারসেল ও শটগানের গুলি ছোড়ে।

ঘটনার ছবি ও ভিডিও ধারণ করতে গিয়ে ত্রিমুখী সংঘর্ষের মুখে পড়ে গুলিবিদ্ধ হন সাংবাদিক মুজাক্কিরসহ ৭-৮জন। পরে আশংকাজনক অবস্থায় মুজাক্কিরকে প্রথমে নোয়াখালী জেনারেল হাসপাতাল ও পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে গত শনিবার রাত ১০টা ৪৫মিনিটে তার মৃত্যু হয়।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest