মৃত্যুর হার কমে এসেছে খুলনায় বিভাগ জুড়ে করোনায় ৩৬ জনের মৃত্যু

প্রকাশিত: ৪:৩৭ অপরাহ্ণ, জুলাই ১৪, ২০২১

মৃত্যুর হার কমে এসেছে খুলনায়  বিভাগ জুড়ে করোনায়  ৩৬ জনের মৃত্যু

গোলাম মোস্তফা খান,খুলনা।

খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় কমেছে করোনাভাইরাসে মৃতের সংখ্যা। এ সময়ে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৬ জন। একই সময়ে বেড়েছে শনাক্তের সংখ্যা। এ সময় ১ হাজার ৬২১ জনের করোনা শনাক্ত হয়েছে। এর আগে মঙ্গলবার (১৩ জুলাই) বিভাগে ৪৮ জনের মৃত্যু এবং ১ হাজার ৫৮৮ জনের শনাক্ত হয়েছিল।

বুধবার (১৪ জুলাই) বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর সূত্র এ তথ্য নিশ্চিত করেছেন।
স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে সর্বোচ্চ ১১ জনের মৃত্যু হয়েছে কুষ্টিয়া জেলায়। বাকিদের মধ্যে খুলনায় ৯ জন, ঝিনাইদহে সাতজন, যশোরে পাঁচজন, মেহেরপুরে দুজন, চুয়াডাঙ্গা ও সাতক্ষীরায় একজন করে মারা গেছেন।
খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ৭৬ হাজার ৪০১ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৭২৫ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৮ হাজার ৮২৭ জন।
খুলনা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. শেখ সাদিয়া মনোয়ারা ঊষা জানান, গত ২৪ঘন্টায় ৯৯১টি নমুনা পরীক্ষায় ৩৭৫ জনের করোনা শনাক্ত হয়েছে। খুলনা জেলায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৩৭ শতাংশ। একই সময়ে খুলনার হাসপাতালগুলোতে ৯ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে খুলনা জেলার ৪ জন রয়েছেন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের জেলাভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, গত ২৪ ঘণ্টায় খুলনা জেলায় করোনা শনাক্ত হয়েছে ৩৭৫ জনের। এ পর্যন্ত জেলায় করোনা শনাক্ত হয়েছে ১৯ হাজার ৮২৩ জনের। মারা গেছেন ৪৫২ জন এবং সুস্থ হয়েছেন ১৩ হাজার ৩৫৯ জন।

বাগেরহাটে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৫৫ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৫ হাজার ১৫ জনের। আক্রান্ত হয়ে মারা গেছেন ১০৩ জন এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ৩৬০ জন।

সাতক্ষীরায় ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৩৪ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ৪ হাজার ৬২১ জন এবং মারা গেছেন ৭৯ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ হাজার ৩৪৮ জন।
২৪ ঘণ্টায় যশোরে নতুন করে শনাক্ত হয়েছেন ২২৭ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ১৬ হাজার ২০৬ জন। মোট মারা গেছেন ১৪৫ জন। সুস্থ হয়েছেন ৯ হাজার ৫০১ জন।
২৪ ঘণ্টায় নড়াইলে নতুন করে শনাক্ত হয়েছেন ৯৬ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৫৮১ জনের। মোট মারা গেছেন ৭১ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ৪৬৭ জন।
মাগুরায় ২৪ ঘণ্টায় নতুন করে ৪৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ২৭১ জনের। মোট মারা গেছেন ৪০ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৪৪৩ জন।

ঝিনাইদহে ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৮৭ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ৫ হাজার ৯৪৫ জন। মোট মারা গেছেন ১৫৩ জন। সুস্থ হয়েছেন ৩ হাজার ৬১৯ জন।

২৪ ঘণ্টায় কুষ্টিয়ায় নতুন করে শনাক্ত হয়েছে ৩২৫ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১১ হাজার ১৯৭ জনের। মোট মারা গেছেন ৩৭০ জন। সুস্থ হয়েছেন ৭ হাজার ১৪৪ জন।

চুয়াডাঙ্গায় ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ১১১ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ৪ হাজার ৯২৮ জন। মোট মারা গেছেন ১২৭ জন। সুস্থ হয়েছেন ২ হাজার ৭৮৮ জন।

মেহেরপুরে নতুন করে শনাক্ত হয়েছেন ১৬৪ জন। এ নিয়ে জেলায় মোট শনাক্ত হয়েছেন ২ হাজার ৮১৮ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৫ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৮৩৮ জন।


মুজিব বর্ষ

Pin It on Pinterest