সিভিল সার্জনের খামখেয়ালীপনায়, দুর্ভোগে দুমকি উপজেলাবাসী

প্রকাশিত: ৭:০৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৪, ২০২১

সিভিল সার্জনের খামখেয়ালীপনায়, দুর্ভোগে দুমকি উপজেলাবাসী

বিশেষ প্রতিনিধিঃপটুয়াখালীর দুমকি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয় থেকে স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত এলাকাবাসী। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ে জনবল ঘাটতি থাকলেও গুরুত্ব দিচ্ছে না সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।
জানা গেছে, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শৈল্য বিশেষজ্ঞ, মেডিসিন বিশেষজ্ঞ, স্ত্রীরোগ বিশেষজ্ঞ, আবাসিক মেডিক্যাল অফিসার, মেডিক্যাল অফিসার, দন্ত চিকিৎসক, পরিসংখ্যান কর্মকর্তা, সিনিয়র স্টাফ নার্স, মিড ওয়াইফসহ ১৪জন ডাক্তার ও কর্মকর্তার পদ শূন্য থাকার কারণে স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত হচ্ছে উপজেলার ৫টি ইউনিয়নের সাধারণ মানুষ। এছাড়া বাকেরগঞ্জ উপজেলার নলুয়া, কলসকাঠী, লক্ষীপাশা ও কবাই ইউনিয়নের জনসাধারণও এই স্বাস্থ্য কমপ্লেক্সে এসে চিকিৎসা নিচ্ছে। অ্যাম্বুলেন্সযোগে দুমকি হাসপাতালে সেবা নিতে আসা রোগী সেবা না পেয়ে হাসপাতাল থেকে রেফার নিয়ে পটুয়াখালী অথবা বরিশালে যেতে হয়। সামান্যতম সেবা ছাড়া এখানে বড় কোনো ধরনের সেবা পাচ্ছে না।
এদিক, স্বাস্থ্য কমপ্লেক্সে দীর্ঘদিন ধরে এক্স-রে মেশিনসহ অন্যান্য ল্যাবে যন্ত্রপাতি থাকলেও নেই পরিচালনার জন্য প্রশিক্ষণ প্রাপ্ত জনবল। যার ফলে চিকিৎসা সেবা সঠিকভাবে দিতে পারছে না হাসপাতাল কর্তৃপক্ষ। দুমকিতে কোনো ভালো ল্যাব না থাকায় ডাক্তারের পরামর্শ অনুযায়ী পটুয়াখালী অথবা বরিশাল গিয়ে ল্যাবে পরীক্ষা-নিরীক্ষা করে রিপোর্ট নিয়ে আসতে হচ্ছে। উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা মীর শহিদুল ইসলাম শাহীন বলেন, এরই মধ্যে গত ২৫ আগস্ট পটুয়াখালী সিভিল সার্জনের কাছে ডাক্তার ও নার্সদের কর্মরত ও শূন্য পদের চাহিদা প্রেরণ করা হয়েছে।
সিভিল সার্জন পটুয়াখালী ডা. মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেন, ‘অতি দ্রুত দুমকি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জনবল কাঠামো পূরণ হবে বলে আশা করছি।’


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest