বরিশালে শেবাচিম হাসপাতালে আগুন, তদন্ত কমিটি গঠন

প্রকাশিত: ১০:১৭ অপরাহ্ণ, জুন ৪, ২০২৪

বরিশালে শেবাচিম হাসপাতালে আগুন, তদন্ত কমিটি গঠন

পারভেজ, বরিশাল প্রতিনিধিঃ

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে (শেবাচিম) অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় আগুন নেভানোর সময় হাসপাতালের একজন কর্মকর্তা আহত হয়েছে বলে জানা গেছে।

৪ ঠা জুন মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে হাসপাতালের তৃতীয় তলায় কিডনি ডায়ালাইসিস বিভাগে আগুনের এ ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। এদিকে আগুন লাগার পরপরই রোগীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সন্ধ্যা সাড়ে ৬টার দিকে হঠাৎ করেই ডায়ালাইসিস বিভাগে আগুন দেখতে পান তারা। এ সময় ওই বিভাগে ১৮জন রোগী থাকলেও তারা তাৎক্ষণিক নিরাপদে বেরিয়ে যেতে সক্ষম হন। ফলে কেউ আহত হয়নি। তবে হাসপাতালে একজন স্টাফ (আউটসোসিং) জাহিদ হাসপাতালের নিজস্ব ব্যবস্থাপনায় আগুন নেভাতে গিয়ে আহত হয়েছেন বলে জানিয়েছেন হাসপাতালের পরিচালক ডা. সাইফুল ইসলাম।

তিনি জানান, আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট দ্রুত এসে আগুন নিয়ন্ত্রণে এনেছে। সেখানকার রোগী ও স্বজনরা নিরাপদে আছেন। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লাগতে পারে বলে ধারণা করা হচ্ছে। এ ঘটনায় তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলেন তিনি।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest