৩০ জুলাই বরিশাল জেলায় ১৯ জন করোনা শনাক্ত ও মৃত্যু ১ জন

প্রকাশিত: ১:০৯ পূর্বাহ্ণ, জুলাই ৩১, ২০২০

৩০ জুলাই বরিশাল জেলায় ১৯ জন করোনা শনাক্ত ও মৃত্যু ১ জন

শফিউর রহমান কামালঃজেলা প্রশাসন বরিশাল থেকে আজ ৩০ জুলাই তারিখ পর্যন্ত বরিশাল জেলার করোনা (কোভিড-১৯) এর সংক্রমণ সংক্রান্ত তথ্যঃ

আজ ৩০ জুলাই তারিখে বরিশাল জেলায় নতুন করে ১৯ জন করোনা আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে। আজ শনাক্ত হওয়া ১৯ জন সহ অদ্যাবধি এ জেলায় ২৪৪৫ জন ব্যক্তি করোনায় আক্রান্ত হয়েছেন।

আজ ৩০ জুলাই এ জেলায় করোনা আক্রান্ত ৩৭ জন ব্যক্তি সুস্থতা লাভ করেছেন। অদ্যাবধি এ জেলায় মোট ১৫৬০ জন ব্যক্তি করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে।

আজ ৩০ জুলাই এ জেলায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী ০১ জন ব্যক্তির তথ্য পাওয়া গেছে। অদ্যাবধি এ জেলায় ৪৩ জন করোনা আক্রান্ত ব্যক্তি মৃত্যুবরণ করেছেন।

আজ শের-ই-বাংলা মেডিকেল কলেজ থেকে প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী উজিরপুর, মেহেন্দীগঞ্জ, মুলাদী, বাবুগঞ্জ, বাকেরগঞ্জ প্রত্যেক উপজেলার ০১ জন করে ০৫ জন, বরিশাল সিটি কর্পোরেশন অধিভুক্ত ব্রাউন কম্পাউন্ড ও কাউনিয়া প্রত্যেক এলাকার ০২ জন করে ০৪ জন, কলেজ এভিনিউ, সিএন্ডবি পুল, চাঁদমারি, মুসলিম গোরস্থান রোড, বাংলাবাজার, সাগরদী, আমানতগঞ্জ প্রত্যেক এলাকার ০১ জন করে ০৭ জন, পুলিশে কর্মরত ০১ জন, সদর জেনারেল হাসপাতালের ০১ জন নার্স, সদর উপজেলাধীন কর্ণকাঠি এলাকার ০১ জনসহ মোট ১৯ জন করোনা আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে।

গত ১২ এপ্রিল থেকে অদ্যাবধি বাবুগঞ্জ উপজেলায় ৯৮ জন, সদর উপজেলায় শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক ,নার্স ও শের-ই-বাংলা মেডিকেল কলেজের ছাত্রসহ ১৭৭৯ জন, উজিরপুর উপজেলায় ১৩৭ জন, বাকেরগঞ্জ উপজেলায় ৯৮ জন, মেহেন্দীগঞ্জ উপজেলায় ৪০ জন, হিজলা উপজেলায় ৪৩ জন, বানারীপাড়া উপজেলায় ৫৬ জন, মুলাদী উপজেলায় ৬৩ জন, গৌরনদী উপজেলায় ৭৭ জন, আগৈলঝাড়া উপজেলায় ৫৪ জন করে মোট ২৪৪৫ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

আজ মুলাদী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। অদ্যাবধি জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের ০৬ জন কর্মকর্তা করোনা আক্রান্ত হয়েছেন।

অদ্যাবধি এ জেলার বিভিন্ন পর্যায়ের ০২ জন জনপ্রতিনিধি করোনা আক্রান্ত হয়েছেন।

অদ্যাবধি জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের ১০ জন কর্মচারী করোনা আক্রান্ত হয়েছেন।

আজ শনাক্ত হওয়া উজিরপুর উপজেলার ০২ জন স্বাস্থ্য বিভাগের কর্মী, শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ০১ জন নার্সসহ অদ্যাবধি এ জেলার স্বাস্থ্য বিভাগে কর্মরত ৩০৯ জন ব্যক্তি করোনা আক্রান্ত হয়েছেন।

উল্লেখ্য, গত ১২ এপ্রিল এ জেলায় প্রথমবারের মতো মেহেন্দীগঞ্জ ও বাকেরগঞ্জ উপজেলায় ০২ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়।

সকলকে মাস্ক পরিধানপূর্বক স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে গণপরিবহনে চলাচল, দাপ্তরিক কর্মকান্ড ও সংশ্লিষ্ট অন্যান্য কার্যক্রম পরিচালনা করার জন্য জেলা প্রশাসন বরিশালের পক্ষ থেকে অনুরোধ জানাচ্ছি।


মুজিব বর্ষ

Pin It on Pinterest