হজ্ব এর আকাঙ্ক্ষা নিয়ে এম এন আলমের নতুন নাশিদ

প্রকাশিত: ২:৫২ অপরাহ্ণ, জুন ২৪, ২০২৩

হজ্ব এর আকাঙ্ক্ষা নিয়ে এম এন আলমের নতুন নাশিদ

ইসলামী সংস্কৃতির চর্চা করুন, ইসলমী সংগীতের সাথে থাকুন এই স্লোগানকে সামনে রেখে দৃঢ়গতিতে ইসলামী সংগীতের কাজ করে যাচ্ছেন এম এন আলম। ইসলামী মূল্যবোধ ও ইসলামী সংস্কৃতিকে বুকে ধারণ করে মৌলিক ও বেশ কিছু জনপ্রিয় নাশিদ ইতিমধ্যে ইসলাম প্রিয় মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন। গতানুগতিক ধারার ইসলামি নাশিদ ও পূরণোধারার ইসলামি নাশিদ করে বেশ সুনাম কুড়িয়েছেন এই ইসলামী সংগীত শিল্পী।

এস আই হাবিব এর লেখা ও এম এন আলমের সূর ও কণ্ঠে মালাকুল মউত ইসলামি সংগীত দিয়েই এই শিল্পীর পথচলা। নিজের লেখা, সুর ও কণ্ঠে আমরাতো মুসলিম, গাইবো রবের গান, আজকে খুশির ঈদ, উম্মতের কান্ডারী নাশিদ গুলো অন্যতম। এছাড়া বাংলাদেশের জনপ্রিয় বেশ কিছু ইসলামী শিল্পীদের গাওয়া নাশিদ মদিনার বুলবুল, সাজিয়ে গুজিয়ে দে মোরে, জীবনের সোনাঝড়া দিনগুলো সব, মেহেরবান, তোমার নামে যদি গান গাওয়া হয়, মালিক তুমি, তুমি রহমান, ফুটলো গোলাপ, গভীর রাত্রী শেষে, সাগর নদী আর পাহাড় বনে ও তৌহিদেরই মুশিদ আমার বেশ জনপ্রিয়।
এম এন আলমের লেখা, সুর ও কণ্ঠে হজ্ব এর আকাঙ্ক্ষা নিয়ে প্রার্থনামূলক নতুন নাশিদ “আল্লাহ্ তুমি রহম করো’’ পবিত্র ঈদ উল আযহায় রিলিজ হবে। মোহাম্মদ মুবিন এর সাউন্ড ডিজাইনে এম এন আলমের ডিরেকশন ও পরিচালনায় গাজীপুর ও ময়মনসিংহ এর বিভিন্ন নয়নাভিরাম লোকেশনে এই নাশিদের ভিডিও ধারণ ও এডিট করেন এম এ আজিজ। নতুন এই নাশিদটি এম এন আলমের ফেইসবুক পেইজ ও অফিশিয়াল ইউটিউব চ্যানেল Nirvana Air এ আগামী ২৬ জুন ২০২৩, সোমবার রিলিজ হবে ।

ব্যক্তি জীবনে এম এন আলম একজন গার্মেন্টস কর্মকর্তা ও নিজ এলাকায় শিক্ষা ও সমাজ সেবামূলক কাজে জড়িত থাকার পাশাপাশি ইসলামী সংগীতের কাজ করে যাচ্ছেন। ভবিষ্যতে ইসলামী সংগীতকে একটি নতুন প্ল্যাটফর্মে নিয়ে যেতে সকলের সহযোগিতা কামনা করেন।


মুজিব বর্ষ

Pin It on Pinterest