বার কাউন্সিলের ভাইস প্রেসিডেন্টের বাসার সামনে অনশনে বসছে শিক্ষানবীশরা

প্রকাশিত: ৮:৪০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০২০

বার কাউন্সিলের ভাইস প্রেসিডেন্টের বাসার সামনে অনশনে বসছে শিক্ষানবীশরা

নিজস্ব প্রতিবেদক
বাংলাদেশ বার কাউন্সিলেন ভাইস প্রেসিডেন্ট মোঃ ইউসুফ হোসেন হুমায়ুন স্যার এর বাস ভবনের সামনে আজ শুক্রবার (১১ সেপ্টেম্বর) সন্ধ্যা থেকে অনশনে বসছেন শিক্ষানবীশ আইনজীবীরা।

শিক্ষানবীশদের থেকে জানাযায়, এমসিকিউ উত্তিণ শিক্ষানবীশ আইনজীবীরা তিন বছর যাবৎ আটকে পড়ারে কারনে বর্তমানে আবার করোনা পরিস্থিতিতে আরও দীর্ঘয়িত হওয়ার কারেনে সনদ দাবীর আনন্দোলন করেন তারা। কিন্ত দাবির প্রতি কোন পাত্তা না দিয়ে উল্টো রহস্যজনক ভােবে তাড়াহুড়া করে লিখিত পরীক্ষার তারিখ ২৬ সেপ্টেস্বর ঘোষণা করেন বার কাউন্সিল।

এতে বিপাকে পরে ১৩ হাজার শিক্ষানবীশরা আইনজীবিরা একদিকে লিখিত পরিক্ষা অন্যদিকে মহামারী করোনা ভাইরাসে সংক্রামণ হওয়ার আশঙ্কা। ইতিমধ্যে কয়েকজন শিক্ষানবীশ করোনা ভাইরাস সংক্রামনে প্রাণ হারায়। অন্যদিকে আক্রান্ত রয়েছে অর্ধ শতাধিক শিক্ষানবীশ।

লিখিত পরীক্ষা মওকুফ করে ভাইবার মাধ্যমে সনদ দেয়ার প্রস্তাব ও উত্থাপিত হয় মহান জাতীয় সংসদে। বিষয় টি উত্থাপিত হলেও কোন সিদ্ধান্ত বা মতামত দেয়নি শিক্ষানবীশদের।

শিক্ষাবীশ আইনজীবীরা আরও জানান, সিদ্ধান্ত না নিয়ে বাড়ি ফিরবে না তারা । প্রয়োজনে আত্মহুড়ির ঘোষণা দিয়েছেন। অতি দুঃখ প্রকাশ করে আরও জানান, আমরা কি দেশের নাগরিক নয়। আমাদের কি বা অপরাধ। আইনের ছাত্র হয়ে আজ বছরে পর বছর কেনই ঝুলে থাকতে হবে। আমাদের কি মানুষও মনে হয় না। তা না হলে করোনার মধ্যে কেনই বা পরিক্ষার ঘোষণা দিতে হবে। এছাড়া বিকল্প কিছু করণীয় ছিল না। আমাদের ১৩ হাজার শিক্ষানবীশদের মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছেন বার কাউন্সিল এমনটাই দাবি করেন তারা।

পর্রিক্ষা তো দিয়েছি এখন প্রয়োজনে ভাইবা নিয়ে মেধা যাচাই করুন। তাছাড়া আমরা তো ইতিমধ্যে আপনাদের এমসিকিউ পরিক্ষায় উত্তিণ হয়েছি। তাহলে আমাদের নিয়ে কেনই বা এমন করছেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

মুজিব বর্ষ

ফেসবুক পেজ

Pin It on Pinterest