দুমকি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুই ডাক্তার মানবতার সেবক ll

প্রকাশিত: ৫:৪৬ অপরাহ্ণ, এপ্রিল ১৭, ২০২১

দুমকি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুই ডাক্তার মানবতার সেবক  ll

সৈয়দ আতিকুল ইসলাম, বিশেষ প্রতিনিধি / মানবতার সেবক ডাঃ নুরুল মোমিন ,ডাঃ মোঃসিরাজুল ইসলাম
ডাক্তারী পেশা নিঃসন্দেহে একটি মহান সেবামূলক পেশা। কিন্তু বর্তমান সময়ে, প্রয়োজনে অপ্রয়োজনে রোগীদেরকে বিভিন্ন পরীক্ষা- নিরীক্ষার দ্বারস্থ করা, প্রেসক্রিপশন লেখার ক্ষেত্রে ঔষধ কোম্পানীর স্বার্থ রক্ষা করা ইত্যাদি কারনে জনমনে ডাক্তারদের প্রতি অনাস্থা ও ঘৃনা জন্ম নিচ্ছে। তবে আশার কথা হল, এখনো সমাজে এমন কিছু ডাক্তার রয়েছেন যারা সত্যিকার অর্থেই মানব সেবায় নিয়োজিত এবং মানুষের সেবা করে আনন্দ পান।

ডাঃ নুরুল মোমিন , মেডিকেল অফিসার হিসেবে আছেন, ডাঃসিরাজুল ইসলাম উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার হিসেবে কর্মরত আছেন। তারা দুই জনেই হাসপাতালের চব্বিশ ঘণ্টা ডিউটিতে থাকেন। তাদের কোন নিজস্ব চেম্বার নেই প্রতিনিয়ত রোগী দেখেন। মানবতার সেবক হয়ে প্রতিনিয়ত অগনণিত মানুষকে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন।

রোগীদের সাথে কথা বলে জানা যায়, ডাঃনুরুল মোমিন এবং ডাঃসিরাজুল ইসলাম ভিজিট নিয়ে কখনো কোন রোগীর সাথে চাপাচাপি করেন না। গরীব রোগীদের ক্ষেত্রে তাঁকে বলতে শুনা যায়- ‘যান, ভিজিট লাগবেনা। আমার জন্য দুআ করিয়েন।’ ভিজিট বিহীন ফ্রী চিকিৎসার পাশাপাশি হতদরিদ্র রোগীদেরকে বিনামূল্যে ঔষধ (কোম্পানী কর্তৃক প্রদত্ত স্যাম্পল) প্রদান করতেও দেখা যায় তাঁদেরকে। পরীক্ষা নিরীক্ষার ক্ষেত্রে তিনি রোগীকে বলেন- ‘এই পরীক্ষাটা করাতে পারলে ভাল হত, করাতে পারবেন?’

অনেক সময় মোবাইল ফোনেও চিকিৎসা সেবা দিয়ে থাকেন তাঁরা।

আমার পরিবারের সদস্যদের যে কোন ধরনের অসুস্থতায় তাঁদের কাছ থেকে চিকিৎসা সহযোগিতা ও পরামর্শ পেয়ে থাকি। আমি তাঁদের প্রতি কৃতজ্ঞ।’

শুধু রোগীদের সাথেই নয়, হাসপাতালের ডাক্তার, নার্স সহ সমস্ত স্টাফদের সাথে সুসম্পর্ক রয়েছে তাঁদের। সুন্দর ব্যবহার ও হাস্যোজ্জল চেহারার অধিকারী। আজীবন নিজেদেরকে মানব সেবায় নিয়োজিত রাখতে চান তাঁরা।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest