রাজশাহী বিভাগে করোনায় আরো দু’জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৫৩

জুলাই ৩০ ২০২০, ১৭:৪৬

ওমর ফারুক, রাজশাহী :
রাজশাহী বিভাগের ৮ জেলায় গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস কোভিড-১৯ নতুন করে আরো ২ জনের মৃত্যু হয়েছে। আর নতুনভাবে শনাক্ত হয়েছে ২৫৩ জন। আর মৃত্যু হয়েছে ২ জনের। এ নিয়ে করোনা শনাক্তের সংখ্যা পৌঁছেছে ১২ হাজার ৫৮৮ জনে। আর নতুন ২ জন নিয়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ২৫৩ জনে। গত দিনের তুলনায় এদিন কম সংখ্যক করোনা রোগী শনাক্ত হয়েছে। আর এ পর্যন্ত মোট ৬ হাজার ৬৩৭ জন সুস্থ হয়েছে। শনাক্তের অর্ধেক সুস্থ হয়েছে। বিভাগে মৃত্যুহারও অনেক কম। তবে সুস্থের হার অন্যান্য স্থানের তুলনায় বেশি রয়েছে।
শনাক্ত হওয়া ১২ হাজার ৫৮৮ জনের মধ্যে রাজশাহী জেলায় ৩০৫৫ জন, চাঁপাইনবাবগঞ্জ ৪৪৮ জন, নওগাঁ ৯৩৬ জন, নাটোর ৪৭৭ জন, জয়পুরহাট ৭০৮ জন, বগুড়া জেলায় ৪ হাজার ৭৩৭ জন, সিরাজগঞ্জ ১৩৮৪ জন ও পাবনা জেলায় ৮৪৩ জন।
বিভাগে মারা যাওয়া ১৬৯ রাজশাহী জেলায় ২৩, চাঁপাইনবাবগঞ্জ ৬ জন, নওগাঁ ১৪, নাটোর ১ জন, জয়পুরহাট ৩ জন, বগুড়া জেলায় ১০২ জন, সিরাজগঞ্জ জেলায় ১১ জন ও পাবনায় ৯ জন ।
সুস্থ হওয়া ৬ হাজার ৬৩৭ জনের মধ্যে রাজশাহী ১২৫৬ জন, চাঁপাইনবাবগঞ্জ ২০৬ জন, নওগাঁ ৭১১ জন, নাটোর ২২০ জন, জয়পুরহাট ২০৬ জন, বগুড়া জেলায় ৩ হাজার ১৯১ জন, সিরাজগঞ্জ ৪৪৪ জন ও পাবনা জেলায় ৪০৩ জন।
রাজশাহী বিভাগের করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা বাড়ার সাথে সুস্থ হওয়ার সংখ্যাও বাড়ছে। সুস্থ হওয়াদের মধ্যে বেশিরভাগই নিজ বাড়িতে আইশোলেসনে চিকিৎসাধীন অবস্থান সুস্থ হয়েছে। গত দিনের তুলনায় এদিন শেষ ২৪ ঘন্টায় কম শনাক্ত হয়েছে। বগুড়া, রাজশাহী, জয়পুরহাট, সিরাজগঞ্জ, নওগাঁ ও পাবনা জেলায় বেশি করোনা সংক্রমিত রোগীর সংখ্যা। আইশোলেসন থেকে ছাড় পেয়েছে ১৮৭০ জন রোগী। আইশোলেসনে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৩২১৭ জন। বিভাগের ৮টি জেলায় মোট ৫১ হাজার ৯৮৪ জন হোম কোয়ারেন্টাইনে ছিল। বিশেষ করে গত ১ মাসে রাজশাহী বিভাগে সুস্থ রোগীর সংখ্যা বেড়েছে। শনাক্ত রোগীর সংখ্যা বাড়ার সাথে সুস্থ হওয়াদের সংখ্যাও তুলনামূলকভাবে বাড়ছে। শনাক্ত ও সুস্থ হওয়া দুই সংখ্যাতেই বিভাগের মধ্যে বগুড়া জেলা শীর্ষে রয়েছে। এরপর দ্বিতীয় অবস্থানে রয়েছে রাজশাহী জেলা। এরপর পাবনা ও সিরাজগঞ্জ জেলা রয়েছে।

40

SHARES

মুজিব বর্ষ

আমাদের ফেসবুক পেজ


ভিন্ন খবর আরও