নলছিটিতে কৃষকের কাঁচা ধান কেটে গরুকে খাইয়ে নষ্ট করল প্রভাবশালীরা

প্রকাশিত: ৪:৩৪ পূর্বাহ্ণ, নভেম্বর ১৬, ২০১৯

নলছিটিতে কৃষকের কাঁচা ধান কেটে গরুকে খাইয়ে নষ্ট করল প্রভাবশালীরা

নলছিটি প্রতিনিধি

ঝালকাঠির নলছিটি উপজেলার হাড়িখালি গ্রামে এক কৃষকের কাঁচা ধান কেটে গরু দিয়ে খাইয়ে নষ্ট করার অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার দুপুরে স্থানীয় একটি প্রভাবশালী চক্র কৃষক খলিল খানের তিন শতাশং বর্গা জমিতে রোপন করা ধান কেটে ফেলে। এ ঘটনায় কৃষক খলিল খান বাদী হয়ে নলছিটি থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, কৃষক খলিল খান তার বাড়ির পাশ্ববর্তী হাড়িখালি গ্রামের মো. শাহ আলম তালুকদারের কাছ থেকে একটি জমি বর্গা নিয়ে ধান চাষ করেছিলো। শুক্রবার দুপুরে স্থানীয় প্রভাবশালী শাহীন মল্লিক, নাদিম মল্লিক, শামীম, মন্নাফ খান, মিলন ও সোহেল মিলে ওই জমির সব কাঁচা ধান কেটে ফেলে। পরে তারা কাটা ধানগুলো গরুকে খাইয়ে নষ্ট করে। খবর পেয়ে কৃষক খলিল খান এর প্রতিবাদ করলে ওই প্রভাবশালী চক্র তার বাড়িতে গিয়ে প্রাণনাশের হুমকী দেয়। বর্তমানে প্রভাবশালীদের ভয়ে কৃষক খলিল খান পালিয়ে বেড়াচ্ছে। এঘটনায় অভিযুক্ত শাহীন মল্লিক গং দের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলেও পাওয়া যায়নি।

এব্যাপারে নলছিটি থানার অফিসার ইনচার্জ মো. শাখাওয়াত হোসেন জানান, কৃষকের ধান কেটে ফেলার অভিযোগ পাওয়া গেছে। এঘটনার সুষ্ঠ তদন্ত করে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।


মুজিব বর্ষ

Pin It on Pinterest