বরিশালে প্রতিবন্ধী ব্যক্তির অধিকার ও সুরক্ষা আইন বাস্তবায়নে সেমিনার অনুষ্ঠিত

প্রকাশিত: ২:৩০ পূর্বাহ্ণ, নভেম্বর ২০, ২০১৯

বরিশালে প্রতিবন্ধী ব্যক্তির অধিকার ও সুরক্ষা আইন বাস্তবায়নে সেমিনার অনুষ্ঠিত

পারভেজ বরিশাল প্রতিনিধিঃ

আজ ১৯ ই নভেম্বর মঙ্গলবার সকাল সাড়ে ১০ টায় বাংলাদেশ প্রতিবন্ধী উন্নয়ন সংস্থা (বিপিইউএস) এর আয়োজনে বরিশাল জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে, ইউএসএইড এর এক্সপান্ডিং পার্টিসিপেশন অব পিপল উইথ ডিজিএবিলিটি প্রোগ্রামের।

প্রতিবন্ধী ব্যক্তির অধিকার ও সুরক্ষা আইন ২০১৩ সংক্রান্ত জেলা কমিটি, বরিশালের সদস্যবৃন্দের সাথে সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক এস, এম, অজিয়র রহমান। সভাপতিত্ব করেন বিপিইউএস’র প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক বদিউল আলম।

বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বরিশাল তৌহিদুজ্জমান পাভেল, সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক আল মামুন তালুকদার, উপপরিচালক মহিলা বিষয়ক অধিদপ্তর বরিশাল রাশিদা বেগম, ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোঃ মাহামুদ হাসান, প্রবেশন অফিসার জেলা প্রশাসকের কার্যালয় বরিশাল সাজ্জাদ পারভেজ, প্রকল্প পরিচালক ইপিডি ব্লু ল ইন্টারন্যাশনাল হিজি স্মিথ, মানবাধিকার কর্মী সৈয়দ হাবিবুর রহমান, আইসিডিএ এর প্রধান উপদেষ্টা আনোয়ার জাহিদ, ব্লাস্ট বরিশাল ইউনিটি সমন্বয়কারী এ্যাডঃ সাহিদা তালুকদার, সিআরপি বরিশালের ব্যবস্থাপক রুবিনা আক্তারসহ স্থানীয় প্রশাসন, সরকারী কর্মকর্তা-কর্মচারী, এনজিও প্রতিনিধি, সুধীজন ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

সেমিনারে প্রধান অতিথি তার বক্তব্য বলেন প্রতিবন্ধী ব্যক্তির অধিকার ও সুরক্ষা জন্য সরকার সকল ধরনের সাহায্য সহযোগিতা করছে, প্রতিবন্ধী যারা আছেন তাদের স্বাভাবিক জীবন যাপন করতে পারে সে বিষয়ে আমরা সর্বপরি সহযোগিতা করবো। এছাড়াও প্রতিবন্ধী ব্যক্তির অধিকার ও সুরক্ষা আইন বাস্তবায়নে আমরা সকলে সহযোগিতা করবো।


মুজিব বর্ষ

Pin It on Pinterest