বরিশালে দূর্গা সাগরে সাঁতার কাটতে গিয়ে নিখোঁজ যুবকের লাশ উদ্ধার

প্রকাশিত: ৬:২৮ পূর্বাহ্ণ, নভেম্বর ২১, ২০১৯

বরিশালে  দূর্গা সাগরে সাঁতার কাটতে গিয়ে নিখোঁজ যুবকের লাশ উদ্ধার

পারভেজ বরিশাল প্রতিনিধিঃ বরিশালের বাবুগঞ্জ উপজেলার মাধবপাশা ইউনিয়নের ভ্রমন পিপাষুদের পর্যটন কেন্দ্র দুর্গা সাগরে বান্ধবীর সাথে মজা করে সাঁতার কাটতে গিয়ে নিখোঁজ হয়েছে টেক্সটাইল ইঞ্জিনিয়ার ওমর ফারুক হৃদয়(২৬)। গতকাল বুধবার দুপুরে বরিশালের বাবুগঞ্জ উপজেলার মাধবপাশার ঐতিহ্যবাহি দুর্গা সাগরে এই ঘটনা ঘটে। নিখোঁজ ওমর ফারুক ২০১৮ সালে ঢাকার আহসান উল্লাহ টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ থেকে পাস করে এবং আগামী সপ্তাহে ময়মনিসিংহের একটি টেক্সটাইলে যোগদানের কথা ছিল। নিখোঁজ হৃদয়কে উদ্ধারে ডুবুরী দল দীঘিতে অভিযান চালায়। হৃদয়ের বাড়ি বরিশাল নগরীর কাউনিয়া হাউজিং এলাকায় এবং তার বাবা শাহ আলম রেঞ্জ রিজার্ভ ফোর্সের একজন সহকারী উপপরিদর্শক। এই ঘটনায় ওমর ফারুকের বান্ধবী মোসাঃ রাকিন আক্তার ও বন্ধু তায়মন হৃদয়কে পুলিশি হেফাজতে রাখা হয়েছে। বরিশাল নগরীর শিতলাখোলা এলাকার বাসিন্দা মোঃ জসিম উদ্দিনের মেয়ে রাকিন গত বছর ঢাকার জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স পাস করে এবং কাউনিয়া হাউজিং এলাকার বাসিন্দা রফিকুল ইসলাম খানের ছেলে তায়মন হৃদয় বর্তমানে ঢাকায় ডেন্টাল প্রাক্টিস করছে। মোসাঃ রাকিন জানায় তারা তিন জন আজ সকালে উপজেলার মাধবপাশা ইউনিয়নের দুর্গা সাগর পাড়ে ঘুরতে আসে। এসময় মজা করে দিঘির পাড় থেকে মাঝে থাকা নির্মিত টিলার দ্বীপে সাঁতরে যাওয়ার কথা হয়। তবে মোঃ তায়মন সাঁতার না জানায় সে পুকুরে নামেনি। ওমরফারুক হৃদয় সাড়ে ১২টার দিকে দক্ষিন প্রান্ত থেকে দীঘিতে সাঁতার দিতে নামে। কিন্তু কিছু দুর যাওয়ার পর সে ডুবে গেলে আর তার খোঁজ মেলেনি। মোঃ তায়মন জানায় সে সাঁতার না জানায় সে সাঁতার কাটতে রাজি হয়নি। কিন্তু হৃদয় শার্ট প্যান্ট খুলে শার্ট প্যান্ট পরা অবস্থায় সাঁতার কাটতে দিঘিতে নামে।

এসময় সে তার মোবাইল ফোনসেটসহ অন্যান্য মালামাল তাদের জিম্মায় রেখে যায়। কিন্তু মাঝ দিঘিতে গিয়ে ডুবে গেলে তারা অন্যান্য লোকজনের সহযোগিতার জন্য চিৎকার করে তাকে বাঁচাতে পারেনি।

সেখানে থাকা প্রত্যক্ষদর্শী মোসাঃ শেফালী বেগম জানান, তার শিশু সন্তান দীঘির পার্শ্ববর্তি চন্দ্রদ্বীপ স্কুল এন্ড কলেজে কেন্দ্রে পিএসসি সমাপনি পরীক্ষা দিচ্ছে। সকালে সে তার সন্তানকে পরীক্ষা কেন্দ্র ঢুকিয়ে দিয়ে সময় কাটানোর জন্য দুর্গাসার পাড়ে আসেন। তিনি তখন ওই তিনজনকে একসাথে দেখতে পান। তিনি দেখেন, ওই ছেলেটি যখন মাঝ দিঘিতে ডুবে যাচ্ছিল এবং সাহায্যের জন্য হাত নাড়াচ্ছিল তখন পাড়ে থাকা তার বন্ধু বান্ধবীরা মজা করে হাত নাড়িয়ে টাটা জানচ্ছিল। একপর্যায়ে তারা অবস্থা বেগতিক দেখে সটকে পরার চেষ্টা চালায়। কিন্তু তিনি বিষয়টি আঁচ করতে পেরে তাদের পথ রোধ করে চিৎকার করে জন সাধারনের সহায়তায় তাদের পালিয়ে যেতে বাধা দেন।

বরিশাল বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এসএম জাহিদ বিন আলম জানান, তারা খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন। এই ঘটনার পরপরই সেখান থেকে ওই দুই তরুন তরুনীকে পুলিশি হেফাজতে নেয়া হয়েছে এবং তাদেরকে জিজ্ঞাসাবাদ চলছে।

ঘটনাস্থল পরিদর্শনকারী অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শহিদুল ইসলাম জানান, নিখোঁজ হৃদয়কে উদ্ধারের জন্য ডুবুরী দল কাজ করেছে। তবে দুর্গা সাগর একটি বিনোদন স্পট। এখানে সাঁতার কাটার কোন ব্যবস্থা নেই। তারপরও ওই যুবক কেন ও কিভাবে সাঁতার কাটতে নামলো তা তদন্ত সাপেক্ষে জানা যাবে।

সংবাদ পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন বাবুগঞ্জ উপজেলা চেয়ারম্যান কাজী ইমদাদুল হক দুলাল,নিবার্হী কর্মকর্তা সুজিত হাওলাদার,মাধপাশা ইউপি চেয়ারম্যান জয়নাল আবেদিন হাওলাদার। তবে সর্বশেষ তারা লাশ উদ্ধার করতে সক্ষম হয়েছে।


মুজিব বর্ষ

Pin It on Pinterest