বাউফলে বাড়ি ফিরলেন করোনা জয়ী ৫ জন

প্রকাশিত: ৫:১৯ অপরাহ্ণ, মে ৭, ২০২০

বাউফলে বাড়ি ফিরলেন করোনা জয়ী ৫ জন
এনামুল হক, (বাউফল) পটুয়াখালী
পটুয়াখালীর বাউফলে করোনা ভাইরাসে আক্রান্ত একই পরিবারের ৫জন সুস্থ হয়ে ১৮দিন পরে বাড়ি ফিরছেন। এদের মধ্যে আজিমন বিবি নামে একজন ৮০ বছরের বৃদ্ধাও রয়েছেন।
আজ বৃহস্পতিবার বেলা ১১টায় উপজেলা প্রশাসন তাদেরকে ফুলেল শুভেচ্ছার সাথে ছাড়পত্র দিয়ে বাড়ি ফেরার অনুমতি প্রদান করেছে। ওই সময় তাদেরকে ফুলেল শুভেচ্ছার সাথে প্রয়োজনীয় ঔষধ ও ১৪ দিনেব খাবার দেয়া হয়েছে। গত ২১ এপ্রিল বাউফল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অধিদপ্তর তাদের নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠালে ২৩ এপ্রিল তাদের দেহে করোনা ভাইরাস পজেটিভ আসে। ওই সময় থেকেই তাদেরকে উপজেলার কালাইয়া ইদ্রিস মোল্লা ডিগ্রি কলেজে কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল। তাদের গ্রামের বাড়ি উপজেলার পূর্ব কালাইয়া গ্রামে। গত ২০ এপ্রিল হনুফা বেগম (৪০) ফারজানা (১৪) হাওয়া বেগম (৫০) সিদ্দিকুর রহমান (২২) ও আজিমুন বিবি (৮০) নারায়নগঞ্জ থেকে বাউফলে আসেন।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা প্রশান্ত কুমার সাহা জানান, গত ২১ এপ্রিল তাদের নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হলে ২৩ এপ্রিল তাদের শরীরে করোনা ভাইরাস সনাক্ত হয়। ৫দিন পরে আবার নমুনা সংগ্রহ করে পাঠানোর পরে নেগেটিভ আসে। তৃতীয় ধাপেও নেগেটিভ আসায় তাদের ছাড়পত্র দিয়ে বাড়িতে পাঠানো হয়েছে। তারা এখন সম্পূর্ণরুপে সুস্থ আছেন: তবে তাদেরকে ১৪দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে।

মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest