কলাপাড়ায় দুরারোগ্য রোগী কালামিয়া বিত্তবানদের সহায়তায় বাচঁতে চায়

প্রকাশিত: ২:৪১ অপরাহ্ণ, মে ৮, ২০২০

কলাপাড়ায় দুরারোগ্য রোগী কালামিয়া বিত্তবানদের সহায়তায় বাচঁতে চায়

মো. ওমর ফারুক, কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি:

পটুয়াখালীর কলাপাড়া উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের সলিমপুর গ্রামের মৃত ইদ্রিস আলীর পুত্র কালামিয়া দীর্ঘদিন ধরে দুরারোগ্য রোগে ভুগছেন। দারিদ্রতার কষাঘাতে পরে অর্থাভাবে ঠিকমত চিকিৎসা চালাচ্ছে পারছেন না তিনি। বৃহস্পতিবার শেষ বিকালে নিলগঞ্জ ইউনিয়নের মহিলা ইউপি সদস্য রুমা বেগম ও ইউনিয়নের ১ নং ওয়ার্ড সেচ্ছাসেবকলীগ সভাপতি ও মানবাধিকার কর্মী নয়ন গাইনের সহযোগীতায় ৭০ বছর বয়স্ক কালামিয়াকে মুমুর্ষ অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। তার চিকিৎসার জন্য সমাজের বিত্তবানদের কাছে সহায়তার আবেদন জানিয়েছেন তার স্বজনরা।

জানা যায়, কালামিয়া পেশায় একজন দিনমজুর ছিলেন। শ্রমজীবি মানুষ হিসাবে দির্ঘদিন যাবৎ অসুস্থ থাকার কারনে অর্থহীন হয়ে পরে। ভাল চিকিৎসার অভাবে ধীরে ধীরে শারিরীক ভাবে একেবারে অচল হয়ে পরেন তিনি। তার দুই পুত্র যারা উভয়ে দিনমজুরি করে ভিন্ন ভিন্ন সংসার চালায়। এতদিন তারা দুই ভাই মিলে বাবাকে দেখাশোনা করতো। কিন্তু সর্বনাশা করোনা ভাইরাসের কারনে দীর্ঘদিন দেশ লকডাউনে থাকায় তারা একেবারে কর্মহীন হয়ে পরেছে। এখন তাদের নিজেদের সংসার চালাতেই রীতিমত হিমসিম খেতে হচ্ছে। তাই তাদের পক্ষে বাবার চিকিৎসা চালানো এখন একেবারেই অসম্ভব হয়ে পরেছে। তাদের উভয়ের মতে, আমরা দুইভাই মিলে এতদিন বাবার চিকিৎসা করিয়ে আসছি। কিন্তু এখন নিজেরাই কর্মহীন হয়ে ঘরে পরে আছি। এবাড়ি ওবাড়ি থেকে ধার-কর্জ করে কোনমতে সংসার চালাচ্ছি। এমতাবস্থায় বাবার চিকিৎসার অর্থ পাবো কোথায়। তারা সমাজের বিত্তবান ও হৃদয় বান ব্যাক্তিদের কাছে তার বাবার চিকিৎসার জন্য অার্থিক সহায়তা কামনা করছেন ।

নিলগঞ্জ ইউনিয়নের ইউপি সদস্য বাবু প্রফুল্ল কুমার হাওলাদার ও মহিলা ইউপি সদস্য রুমা বেগম বলেন, কালামিয়াকে আমরা এপর্যন্ত বিভিন্ন সরকারী সহায়তা দিয়ে আসছি। এমনকি এখনও তাকে অগ্রাধিকার ভিত্তিতে সর্বোচ্চ সহযোগীতা করছি। এখন সমাজের বিত্তবানরা একটু আর্থিক সহায়তা করলে হয়তো সে সুস্থ হয়ে ফিরে আসতে পারে।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest