বরিশালে এসএনডিসির উদ্যোগে ” বিশ্ব শিশু দিবস” উদযাপিত

প্রকাশিত: ৮:৩০ অপরাহ্ণ, নভেম্বর ২১, ২০১৯

বরিশালে এসএনডিসির উদ্যোগে ” বিশ্ব শিশু দিবস” উদযাপিত

পারভেজ, বরিশাল প্রতিনিধিঃ  ২০ নভেম্বর বিশ্ব শিশু দিবস। শিশুদের নিয়ে উদযাপন করান একটি দিবস। এটি পৃথিবীর বিভিন্ন দেশে বিভিন্ন সময় পালিত হয়ে থাকে। শিশু দিবসটি সর্বপ্রথম তুরস্কে পালিত হয়েছিল সাল ১৯২০ সালের ২৩ এপ্রিল।

বিশ্ব শিশু দিবস ২০ নভেম্বর -এ উদযাপন করা হয়, এবং আন্তর্জাতিক শিশু দিবস জুন ১ তারিখে উদযাপন করা হয়। তবে বিভিন্ন দেশে নিজস্ব নির্দিষ্ট দিন আছে শিশু দিবসটিকে উদযাপন করার।

১৯৯৬ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনটিকে শিশু দিবস হিসেবে পালনের সিদ্ধান্ত নেওয়া হয়। অক্টোবর মাসের প্রথম সোমবার বিশ্ব শিশু দিবস পালন করা হয় বাংলাদেশে।

বিশ্ব শিশু সংস্থা ইউনিসেফ এই দিনটিতে শিশু দিবস পালন করে থাকে। তারই ধারাবাহিকতায় গতকাল ২০ নভেম্বর রোজ বুধবার বরিশাল নগরীর মুক্তিযোদ্ধা পার্ক কলোনীর শিশুদের নিয়ে বিশ্ব শিশু দিবস পালন করে বরিশালের স্বেচ্ছাসেবী সংগঠন এসএনডিসি।

বুধবার বিকেল ৩টায় শিশুদের সাথে নানা আয়োজনে দিবসটি পালন করে এসএনডিসি। প্রথমে বেলুন ফাটানো খেলা,চকলেট বিতরন কার্যক্রম এবং পরিশেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে অনুষ্ঠানটি শেষ হয়। অনুষ্ঠানে সংগঠনের সভাপতি তানজীল ইসলাম শুভ ‘র সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন সম্পাদক হাসিব মৃধা, প্রজেক্ট অফিসার শফিকুল ইসলাম,আসাদুজ্জামান সোহান,রাফসান,সুব্রত,মিরাজ,ইভা,আলাউদ্দিন, নাঈমা,ইভান,স্বর্ণা,ফাহিজা,ঐশি,অনিমা,সাঈদ,হেলাল, রাকিব, জিতু সহ এসএনডিসির প্রায় অর্ধ শতাধিক সদস্য ।


এ সংক্রান্ত আরও সংবাদ

মুজিব বর্ষ

Pin It on Pinterest