কিশোরগঞ্জে টর্ণেডোর হানা ২১১ পরিবার ক্ষতিগ্রস্থ

প্রকাশিত: ৮:২১ অপরাহ্ণ, মে ২৬, ২০২০

কিশোরগঞ্জে টর্ণেডোর হানা ২১১ পরিবার ক্ষতিগ্রস্থ

 

খাদেমুল মোরসালিন শাকীর॥ নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার উপর দিয়ে বয়ে যাওয়া টর্ণেডোতে ৩ ইউনিয়নের ২শ’ ১১টি পরিবারের গাছপালা ও ঘড়বাড়ি লন্ডভন্ড হয়ে গেছে।
সুপার সাইক্লোন আম্পানের ধকল না কাটতেই রবিবার রাত পৌনে ১০টায় রুদ্র মুর্তি নিয়ে টর্ণেডো আঘাত হানে কিশোরগঞ্জ উপজেলার ৩ ইউনিয়নে। ইউনিয়নগুলো হলো নিতাই, বাহাগিলি ও কিশোরগঞ্জ সদর ইউনিয়ন। মাত্র ৩ মিনিটেই লন্ডভন্ড হয়ে যায় বাড়ীঘড়,শিক্ষা প্রতিষ্ঠান ও মুল্যবান গাছপালা। রাস্তার উপর অনেক গাছপালা এলোপাথারী পড়ে থাকায় রাতে যান চলাচল বন্ধ হয়ে যায়। ঈদের রাতে রাস্তা থেকে গাছপালা সড়ানো হলেও এখনো বাড়ীঘড় পূনঃমেরামত সম্ভব হয়নি। এছাড়া ধান ও ভুট্টার আংশিক ক্ষতি হয়েছে। মৌসুমী ফলমুলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে ৩ ইউনিয়নের।
কিশোরগঞ্জ সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আনিছুর রহমান আনিছের সাথে কথা হলে তিনি জানান, আমার ইউনিয়ন সবচে’ বেশী ক্ষতিগ্রস্থ হয়েছে। ১শ’ ২০ পরিবারের বাড়ী ঘড় ও গাছপালা ক্ষতিগ্রস্থ হয়েছে বলে তিনি প্রতিবেদন দিয়েছেন।
নিতাই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফারুকুজ্জামান ফারুক বলেন, টর্ণেডোতে ৫৫টি পরিবার ক্ষতির সম্মুখিন হয়েছে বলে জানান।
বাহাগিলি ইউপি চেয়ারম্যান আতাউর রহমান শাহ দুলু জানান, তার ইউনিয়নে ৩৬টি পরিবার ব্যাপক ক্ষতির সম্মুখীন হয়েছে।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবু হাসনাত সরকার বলেন, ক্ষয়ক্ষতির পরিমান এখনো নির্ণয় হয়নি। শ্রীঘ্রই ক্ষতিগ্রস্থদের তালিকা পাঠানো হবে।
এদিকে কিশোরগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ হাবিবুর রহমান বলেন, ৩ইউনিয়নের উপর বয়ে যাওয়া টর্ণেডো ধান ও ভুট্টার আংশিক ক্ষতি হয়েছে। তবে মৌসুমী ফল বেশী ক্ষতিগ্রস্থ হয়েছে।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest