কঙ্গোর এয়ারপোর্ট সুরক্ষার দায়িত্ব পেল বাংলাদেশ পুলিশের নারী শান্তিরক্ষীরা

প্রকাশিত: ১:১৫ অপরাহ্ণ, অক্টোবর ৮, ২০২০

কঙ্গোর এয়ারপোর্ট সুরক্ষার দায়িত্ব পেল বাংলাদেশ পুলিশের নারী শান্তিরক্ষীরা

অনলাইন ডেস্ক:

প্রেস রি‌লিজ
০২ অ‌ক্টোবর ২০২০

BANGLADESH POLICE MEDIA,PHQ
[02 OCT 2020]
জাতিসংঘের শান্তিরক্ষা মিশন কর্তৃক পরিচালিত ডিআর কঙ্গোর মনুস্কো (MONUSCO) বিমানবন্দর সুরক্ষার দায়িত্ব পেয়েছেন বাংলাদেশ পুলিশের নারী শান্তিরক্ষীরা। জাতিসংঘ কর্তৃক পরিচালিত এই বিমানবন্দরটি একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ স্থাপনা, যার সুরক্ষা দিতে পেরে বাংলাদেশ পুলিশের নারী শান্তিরক্ষীরা অত্যন্ত গর্বিত। বাংলাদেশ থেকে ৮৫০০ কিলোমিটার দূরে অবস্থিত এই বিমানবন্দরের নিরাপত্তায় রয়েছেন ব্যানএফপিইউ-১, রোটেশন -১৪ এর শান্তিরক্ষী পুলিশ সদস্যরা।
এই রোটেশনের কমান্ডার মেরিনা আক্তার বলেন যে, আমরা শুধু দেশের মাটিতেই নয়, বিদেশি বিভূঁইয়ে জাতিসংঘের পতাকাতলে অত্যন্ত মর্যাদার সাথে, অত্যন্ত গর্বের সাথে আমাদের দায়িত্ব পালন করে যাচ্ছি। কঙ্গোর এই বিমানবন্দরটির নিরাপত্তা বিধান করা নিশ্চয়ই আমাদের জন্য এক বিরাট বড় চ্যালেঞ্জ। আমরা অত্যন্ত আশাবাদী বরাবরের মতই এবারেও আমরা সফল হব। জাতিসংঘের ম্যান্ডেট মেনে আমরা নির্মোহভাবে কঙ্গোবাসীর জন্য শান্তির অভিপ্রায়ে কাজ করে চলেছি নিরন্তর।
দেশের অপরাধ নিয়ন্ত্রণ ও শান্তি রক্ষার পাশাপাশি বিদেশ বিভূঁইয়ে সঙ্ঘাতময় দেশসমূহে বাংলাদেশ পুলিশের নারী শান্তিরক্ষীদের এই অভিযাত্রা কঙ্গো বাসীর মনে জাগিয়েছে নতুন আশা।
শ্রদ্ধা‌ন্তে
‌মো. সো‌হেল রানা
এআইজি (মি‌ডিয়া এন্ড পিআর)
বাংলা‌দেশ পু‌লিশ


মুজিব বর্ষ

Pin It on Pinterest