বরিশাল মেট্রোপলিটন পুলিশের ১৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

প্রকাশিত: ১০:০৭ অপরাহ্ণ, অক্টোবর ২৬, ২০২০

বরিশাল মেট্রোপলিটন পুলিশের ১৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

পারভেজ,বরিশাল প্রতিনিধিঃ
আজ ২৬ অক্টোবর সোমবার অফিসার্স মেস চাঁদমারী বরিশালে , বিএমপি’র ১৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়।

এ সময়ে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মাননীয় পুলিশ কমিশনার বিএমপি জনাব মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার মহোদয় দিনের শুরুতে পতাকা উত্তলন করে , ফেস্টুন ,পায়রা উড়িয়ে ,কেক কেটে, ফুলেল শুভেচ্ছা ও শুভকামনা বিনিময় করে অনুষ্ঠানের সূচনা করেন।
পরবর্তীতে সুবিধা বঞ্চিত শিশুদের মধ্যে খাবার বিতরণ করেনন।
জনাব মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম (বার) মহোদয় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে উপস্থিত ইলেক্ট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার মাধ্যমে সম্মানিত নগরবাসীর উদ্দেশ্যে তিনি বলেন ,বৈশ্বিক মহামারী কভিড-১৯ পরিস্থিতির মধ্যে স্বাস্থ্যবিধি মেনে স্বল্প পরিসরে আমরা ১৫ বছরে পর্দাপন করতে যাচ্ছি। এই প্রতিষ্ঠা বার্ষিকীর প্রধান মোটো হবে বরিশাল মেট্রোপলিটন পুলিশ সত্যিকারের জনবান্ধব, নারীবান্ধব পুলিশ।

আমরা অত্যন্ত কৃতজ্ঞ চিত্তে প্রথমেই স্মরণ করতে চাই বরিশালবাসীকে, বরিশালের আপামর জনসাধারণ ও সমস্ত নেতৃবর্গদের প্রতি ,যাদের অবদান ,ঐকান্তিক প্রচেষ্টায় এবং আকাঙ্খায় এখন থেকে ১৪ বছর আগে এই শহর বাসীকে আরো নিরাপদ করার জন্য ,পুলিশের সেবা আরো নিবিড় ভাবে তাদের কাছে পৌঁছে দেয়ার জন্য, তাদের সকল ধরনের সামাজিক, রাজনৈতিক, পারিবারিক, শিক্ষা সহ সকল কাজে যেন নিরাপত্তা নিশ্চিত করা যায় সেই প্রত্যাশায় বরিশাল মেট্রোপলিটন পুলিশ গড়ে উঠেছিল।

আমরা আজকের এই দিনে বিশেষ কৃতজ্ঞতা চিত্তে স্মরণ করি এই ১৪ বছরে যে সমস্ত পুলিশ কমিশনার বৃন্দ এখানে তাদের শ্রম ও মেধা দিয়ে এই বরিশাল মেট্রোপলিটন পুলিশ কে একটি কার্যকর পুলিশ প্রতিষ্ঠানে পরিনত করেছেন, সাথে যে সমস্ত কর্মকর্তারা ছিলেন যাদের শ্রম,মেধা ও ঘামে আমরা আজ এতদূর পর্যন্ত আসতে পেরেছি এবং সকল পুলিশ সদস্য যারা কর্মরত ছিলেন তাদের প্রত্যেকের অবদানকে আমরা কৃতজ্ঞ চিত্তে স্মরণ করি।
বিশেষ করে এখানে সরকারি কাজ করতে যেয়ে যাঁরা আমাদের ছেড়ে চলে গেছেন, আমরা সেই সকল শহীদ পুলিশ সদস্যদের প্রতি কৃতজ্ঞতা ও শ্রদ্ধা জানাই এবং তাদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করি।

এই মহামারী ও প্রতিষ্ঠা বার্ষিকীতে যারা সাংবাদিক বৃন্দ, ফটো সাংবাদিক বৃন্দ, প্রিন্ট ইলেকট্রনিক মিডিয়ার প্রতিনিধি বৃন্দ যারা এই শুভক্ষণে আমাদের মাঝে উপস্থিত হয়েছেন তাদের কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাচ্ছি যারা নিরলস ভাবে সংবাদ প্রচার করে যাচ্ছেন।
তিনি আরও বলেন, হাঁটি হাঁটি পা করে আমরা আজ ১৪ বছর শেষ করেছি, সময়টা খুব বেশি নয় আবার একেবারে কম ও নয়। আমরা শৈশব পেড়িয়ে কৈশোরে পর্দাপন করেছি।

স্কুল, মাদ্রাসা সহ সকল শিক্ষা প্রতিষ্ঠানে আমাদের ছাত্র ছাত্রী, শিক্ষক, অভিভাবক মিলে একটি কমিউনিটি আছে, সেখানে যেনো শান্তি শৃঙ্খলা ও শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় থাকে এবং আমাদের ছাত্রছাত্রী আইন মান্য করে এবং মূল্যবোধ সম্পন্ন নাগরিক হিসেবে গড়ে ওঠে তার জন্য আমাদের বরিশাল মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে কিছু কর্মসূচী নিয়েছি এবং তা চলমান আছে।

ইতোমধ্যে আমরা বিট কার্যক্রম পরিচালনার অফিস উদ্বোধন করেছি। সার্বিক ভাবে আমাদের এরিয়া কে ছোট ছোট ভাগে ভাগ করে একজন সাব ইন্সপেক্টর এবং তার সাথে কিছু সহযোগী সদস্য নিয়ে বাড়ি বাড়ি আমাদের পুলিশের সেবা পৌছে দেয়ার লক্ষ্যে আমরা “বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি”শ্লোগান নিয়ে কাজ করে যাচ্ছি।
২০০৬ সালে বরিশাল মেট্রোপলিটন পুলিশ এর যাত্রা শুরু হয়।
জনাব মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার মহোদয় ,গত ১২ এপ্রিল ২০১৯ খ্রিঃ বরিশাল মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার হিসেবে যোগদান করেন ।
যোগদানের শুরু থেকে এ পর্যন্ত চার থানা বেষ্টিত এই নগরী ও নগরীর জনগণকে তিনি তাঁর নেতৃত্বে শতভাগ সেবা নিশ্চিত করতে ব্যতিক্রমী কিছু পদক্ষেপ গ্রহণ করেন।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest