মহানবী হযরত মুহাম্মদ (সা.)কে কটাক্ষ করে ফ্রান্সে ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে জলঢাকায় বিক্ষোভ মিছিল।

প্রকাশিত: ৬:১০ অপরাহ্ণ, নভেম্বর ১৩, ২০২০

হারুন অর রশিদ(রিয়াদ) নিলফামারী প্রতিনিধীঃ

মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে কটাক্ষ করে ফ্রান্সে ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে নীলফামারীর জলঢাকায় বিক্ষোভ মিছিল হয়েছে সম্মিলিত তৌহিদী জনতা।

১৩ নভেম্বর (শুক্রবার) জুমার নামাজ আদায় শেষে বায়তুল জামে মসজিদের সামনে থেকে মিছিলটি বের হয়ে পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে স্থানীয় জিরো পয়েন্ট মোড়ে এসে জমায়েত হয় ।

কয়েক’শ মুসল্লি একসাথে স্লোগান দেওয়া শুরু করেন। অধিকাংশ মুসল্লির হাতে ছিল লিফলেট ও প্লাকার্ড। ফ্রান্সের পণ্য বর্জন করাসহ নানা ধরনের বক্তব্য এসব প্লাকার্ডে লেখা ছিল।

মুসল্লিরা বক্তব্যে বলেন, ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মদ (সা.)-এর ব্যঙ্গ কার্টুন প্রদর্শন করার প্রতিবাদে এই বিক্ষোভ মিছিল। বিক্ষোভ মিছিলের নেতারা ফ্রান্সের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার দাবি জানান সরকার প্রধানের কাছে।

উল্লেখ্য, গত ১৬ অক্টোবর ফ্রান্সের প্যারিসের শহরতলিতে এক শিক্ষককে গলা কেটে হত্যা করা হয়। নিহত ওই শিক্ষক রাষ্ট্রবিজ্ঞান পড়াতেন। ক্লাসে তিনি শিক্ষার্থীদের মহানবী (সা.)-এর কার্টুন দেখিয়েছিলেন। এ ঘটনাকে ঘিরে ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল মাখোঁর মন্তব্যে ক্ষোভ ছড়িয়ে পড়েছে গোটা বিশ্ব সহ বাংলাদেশে।


মুজিব বর্ষ

Pin It on Pinterest