ফায়ার সার্ভিসকে আধুনিকায়ন করতে নানা কর্মসূচি

প্রকাশিত: ১১:০২ পূর্বাহ্ণ, নভেম্বর ২১, ২০২০

ফায়ার সার্ভিসকে আধুনিকায়ন করতে নানা কর্মসূচি

রংপুর:

রংপুরে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ শুরু হয়েছে।  রংপুর ফায়ার সার্ভিস চত্বরে সপ্তাহের বিভিন্ন কর্মসূচীর উদ্বোধন করেন রংপুর বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার জাকির হোসেন।

রংপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ভারপ্রাপ্ত উপপরিচালক অহিদুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন রংপুর জেলা প্রশাসক আসিব আহসান, রংপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ সহকারী পরিচালক একেএম শামসুজ্জোহা প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে বলেন, দেশের দুর্যোগকালীন সময়ে যখন নগরবাসী নানা সমস্যায় পড়ে যান তখনই সাহায্যের হাত বাড়িয়ে দেন ফায়ার ফাইটাররা। অগ্নিকান্ড, পানিতে পড়া ও দুর্ঘটনায় ফায়ার ফাইটারদের অবদান ভোলার নয়। সরকার ফায়ার সার্ভিসকে আধুনিকায়ন করতে নানা কর্মসূচি নিয়েছে। তিনি সকল ফায়ার ফাইটারকে নিরলসভাবে মানুষের দুঃসময়ে পাশে থাকার আহ্বান জানান।

‘প্রশিক্ষণ পরিকল্পনা প্রস্তুতি, দুর্যোগ মোকাবেলায় আনবে গতি’ প্রতিপাদ্য নিয়ে সপ্তাহব্যাপী কর্মসূচীর উদ্বোধনী অনুষ্ঠানে অতিথিবৃন্দ রংপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র ষ্টেশন অফিসারের তত্বাবধানে প্যারেড পরিদর্শন করেন।

পরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের একটি যান্ত্রিক র‌্যালী নগরীর প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এর আগে অতিথিবৃন্দ বেলুন উড়িয়ে সপ্তাহব্যাপী কর্মসূচীর উদ্বোধন করেন। #


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest