গাইবান্ধায় আত্মরক্ষা ও আত্মবিশ্বাস উন্নয়ন’ বিষয়ক প্রশিক্ষণের সনদ বিতরণী অনুষ্ঠিত l

প্রকাশিত: ৯:০০ অপরাহ্ণ, মার্চ ১০, ২০২১

গাইবান্ধায় আত্মরক্ষা ও আত্মবিশ্বাস উন্নয়ন’ বিষয়ক প্রশিক্ষণের সনদ বিতরণী অনুষ্ঠিত l

শিহাব মন্ডল,স্টাফ রিপোর্টার: পরিবেশবাদী যুব সংগঠন গ্রীন ভয়েসের নারীদের সংগঠন বহ্নিশিখার উদ্যোগে ‘আত্মরক্ষা ও আত্মবিশ্বাস উন্নয়ন’ বিষয়ক প্রশিক্ষণের সনদ বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১০মার্চ) দুপুর ৩ টায় গাইবান্ধা স্বাধীনতার রজত জয়ন্তী বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে প্রশিক্ষণে অংশগ্রহণকারী ৪০ জন নারীর মাঝে সনদ বিতরণ করা হয়।

তাসকিনা জামান তমার উপস্থাপনায় ও রেড ক্রিসেন্ট সোসাইটি গাইবান্ধা জেলা শাখার সাধারণ সম্পাদক ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি রেজাউল করিম রেজার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ছিলেন গাইবান্ধা জেলা প্রশাসক জনাব আবদুল মতিন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাইবান্ধা সদর উপজেলার একাডেমিক সুপারভাইজার আলমগীর হোসেন, গাইবান্ধা সরকারি কলেজের বাংলা বিভাগের প্রভাষক হাসান কবির,গ্রীন ভয়েস এর প্রতিষ্ঠাতা ও প্রধান সমন্বয়ক জনাব আলমগীর কবির, কর্মজীবী নারী গাইবান্ধা জেলা শাখার সাংগঠনিক সম্পাদক অঞ্জলী রানী দেবী,রংপুর বিভাগীয় সমন্বয়ক মুনসেফা তৃপ্তি প্রমুখ ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বর্তমানে আমাদের দেশের নারীরা সমাজে বিভিন্নভাবে অবহেলিত,নির্যাতনের শিকার হচ্ছেন। রাস্তাঘাটে চলার সময় বিভিন্ন ধরনের হয়রানীর শিকার হন। যেকোন বিপদে তারা যেন নিজেদের রক্ষা করতে পারেন সেইজন্য এই প্রশিক্ষণ অনেক কাজে আসবে বলে তারা আশাবাদ ব্যক্ত করেন ।

গ্রীন ভয়েসের প্রতিষ্ঠাতা ও প্রধান সমন্বয়ক আলমগীর কবির বলেন, যেকোনো বিপদে নারীরা যেন নিজেদের আত্মরক্ষা করতে পারেন,নিজেদের আত্মপ্রত্যয়ী হতে পারেন সেইজন্য আমাদের এই প্রশিক্ষণের ব্যবস্থা। সারাদেশেই পর্যায়ক্রমে আমাদের এই অনুশীলনের ব্যবস্থা করা হবে ।

০৭ দিন ব্যাপী এই প্রশিক্ষণের প্রশিক্ষক ছিলেন অরুনিত ভোর।


মুজিব বর্ষ

Pin It on Pinterest