কুড়িগ্রামের নদ-নদীর ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন করলেন উত্তরাঞ্চলীয় প্রধান প্রকৌশলী l

প্রকাশিত: ৯:১৯ অপরাহ্ণ, জুন ১৫, ২০২১

কুড়িগ্রামের নদ-নদীর ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন করলেন উত্তরাঞ্চলীয় প্রধান প্রকৌশলী l

সাইফুর রহমান শামীম ,কুড়িগ্রাম প্রতিনিধি : ১৫.০৬.২০২১
আসন্ন বন্যা মোকাবেলায় কুড়িগ্রামের নদ-নদীর ভাঙ্গন কবলিত এলাকা ও ভাঙ্গন রোধে চলমান প্রকল্পের কাজ পরিদর্শন করেছেন পানি উন্নয়ন বোর্ডের উত্তরাঞ্চলীয় প্রধান প্রকৌশলী জ্যোতি প্রসাদ ঘোষ ।
তিনি মঙ্গলবার দুপুরে জেলার রাজারহাট উপজেলার বুড়িরহাটের তিস্তা নদীর ভাঙ্গন কবলিত এলাকা ও সদর উপজেলার মোগলবাসায় ধরলার নদীর ভাঙ্গন রোধে চলমান প্রকল্পের কাজ পরিদর্শন করেন। এসময় উপস্থিত ছিলেন পানি পানি উন্নয়ন বোর্ডের তত্তাবধায়ক প্রকৌশলী আব্দুস শহীদ, কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশল মো: আরিফুল ইসলাম সহ অন্যান্য কর্মকর্তা ও স্ানীয় জনপ্রতিনিধিরা।
পরিদর্শনকালে উত্তরাঞ্চলীয় প্রধান প্রকৌশলী জ্যোতি প্রসাদ ঘোষ জানান, কুড়িগ্রাম জেলার ব্রহ্মপুত্র ও ধরলায় স্ায়ী ভাঙ্গন রোধে ১৪শ কোটি টাকার প্রকল্প চলমান রয়েছে। আরো প্রায় ৬শ কোটি টাকার প্রকল্প একনেকে পাশের অপেক্ষায় আছে, যা পাশ হলে দুধকুমররে স্ায়ী ভাঙ্গন রোধে কাজ করা হবে। সবমিলিয়ে প্রায় ২ হাজার কোটি টাকার প্রকল্প দিয়ে মাননীয় প্রধানমন্ত্রী এ জেলার নদ-নদীর ভাঙ্গন রোধের উদ্যোগ নিয়েছেন। এসব প্রকল্পের কাজ বাস্তবায়ন হলে নদী ভাঙ্গন ও বন্যার হাত থেকে এ জেলার মানুষ রক্ষা পাবে। এছাড়াও আসন্ন বন্যা মোকাবলার জন্য পানি উন্নয়ন বোর্ডের প্রস্তুতি রয়েছে। জিও ব্যাগ প্রস্তুত রাখা হয়েছে। বন্যা চলাকালীন সময় যখন যেখানে প্রয়োজন হবে সেখানে ভাঙ্গন ভাঙ্গনরোধে ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest