সুবিধা বঞ্চিতদের জন্য কুড়িগ্রামে ‘অনলাইনে আইনি তথ্য ও সেবা কেন্দ্র চালু করল ফ্রেন্ডশিপ

প্রকাশিত: ৬:২৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৭, ২০২১

সুবিধা বঞ্চিতদের জন্য কুড়িগ্রামে ‘অনলাইনে আইনি তথ্য ও সেবা কেন্দ্র চালু করল ফ্রেন্ডশিপ

সাইফুর রহমান শামীম , কুড়িগ্রাম : প্রান্তিক অঞ্চলে মানুষের সুবিচার নিশ্চিতে ‘অনলাইনে আইনি তথ্য ও সেবা কেন্দ্র’ চালু করল উন্নয়ন সহযোগি সংস্থা ‘ফ্রেন্ডশিপ’। উত্তরের জেলা কুড়িগ্রামের ‘চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবনে’ এ সেবা কেন্দ্রের উদ্বোধন করেন সিনিয়র জেলা ও দায়রা জজ এবং কুড়িগ্রাম জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান মোঃ আব্দুল মান্নান।

আদালতে আইনি সেবা প্রাপ্তিতে ফ্রেন্ডশিপের এমন উদ্যোগের প্রশংসাও করেন ‘জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থার পরিচালক।

বিচারক, আইনজীবি এবং জেলা আইনি সহায়তা সংস্থার কর্মকর্তাদের নিয়ে আয়োজিত অনলাইন উদ্বোধনী আলোচনায় স্বাগত বক্তব্য দেন ফ্রেন্ডশিপের প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক রুনা খান। তিনি জানান, ব্রহ্মপুত্র নদের মাধ্যমে মূল ভূ-খন্ড থেকে বিছিন্ন কুড়িগ্রামের রৌমারী, রাজিবপুর এবং চিলমারী উপজেলাধীন চরের কয়েক লাখ জনগোষ্ঠি। তাদের পক্ষে জেলা আদালতে এসে আইনি সেবা নেয়া খুবই কঠিন। বেশিরভাগ চরে লিগ্যাল বুথ স্থাপনের মাধ্যম অনেক আগে থেকেই আইনি সেবা দিয়ে আসছে ফ্রেন্ডশিপ। এখন চরের মানুষের পাশাপাশি কুড়িগ্রামের জনগনের সেবায় জেলা আদালত ভবনে চালু হচ্ছে ফ্রেন্ডশিপের ‘অনলাইন আইনি তথ্য ও সেবা কেন্দ্র।

কুড়িগ্রাম আদালতে ‘অনলাইন আইনি তথ্য ও সেবা কেন্দ্র’-এর উদ্বোধনী অনুষ্ঠানে অনলাইনে প্রধান অতিথি হিসেবে যোগ দেন, জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থার পরিচালক এবং সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ সাইফুল ইসলাম। আরও যোগ দেন, কুড়িগ্রাম জেলা প্রশাসক মোঃ রেজাউল করিম, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল বিচারক এবং জেলা ও দায়রা জজ আমলান কুসুম জিসনু, কুড়িগ্রাম চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আলমগীর কবির শিপন, কুড়িগ্রাম পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা, জেলা লিগ্যাল এইড কর্মকর্তা এবং সিনিয়র সহকারী জজ মোঃ কুদরত-ই-খুদা এবং আইন সংশ্লিষ্ট বিশিষ্টজনরা।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest