হল খোলা রেখে অনলাইন-ক্লাস নেওয়ার সিদ্ধান্তে রাবি

প্রকাশিত: ৮:২২ অপরাহ্ণ, জানুয়ারি ২১, ২০২২

হল খোলা রেখে অনলাইন-ক্লাস নেওয়ার সিদ্ধান্তে রাবি

রাবি প্রতিনিধি:
দেশে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় আজ থেকে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত সশরীরে ক্লাস বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়(রাবি) প্রশাসন।
তবে কোনো বিভাগ চাইলে অনলাইনে ক্লাস ও পরীক্ষা নিতে পারবে।

শুক্রবার সন্ধ্যায় সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনে অনুষ্ঠিত জরুরি সভায় এই সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। এমন সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়ে অবস্থান কর্মসূচি স্থগিত করেছে শিক্ষার্থীরা।

জরুরি সভা শেষে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে বলেন, মন্ত্রী পরিষদ বিভাগের নির্দেশনা মোতাবেকে আজ ২১ জানুয়ারি থেকে আগামী ৬ ফেব্রুয়ারী পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাস বন্ধ থাকবে৷ তবে বিভাগ চাইলে অনলাইনে শিক্ষা কার্যক্রম চালিয়ে যেতে পারবেন৷ বিশ্ববিদ্যালয়ের অফিসসমূহ সরকারি ছুটির দিন ব্যতীত সকাল ৯ টা থেকে দুপুর ২ পর্যন্ত খোলা থাকবে। আবাসিক হলগুলো খোলা থাকবে৷ শিক্ষার্থীরা স্বাস্থ্যবিধি মেনে স্ব স্ব অবস্থানে থাকবে, পাশাপাশি বিশ্ববিদ্যালয়ে কোনো ধরনের সভা-সমাবেশ ও জনসমাগম করা যাবে না৷

পরীক্ষার বিষয়ে অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে বলেন, এখন পর্যন্ত রাবিতে অনলাইনে কোনো পরীক্ষা নেওয়া হয় নি। অনলাইনে পরীক্ষা নিতে গেলে কারিগরি কিছু সমস্যা দেখা দেয়। এ বিষয়ে যে কোনো বিভাগ চাইলে সশরীরে কিংবা অনলাইনে পরীক্ষা নিতে পারবেন৷

সভায় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া ও অধ্যাপক সুলতান-উল-ইসলামসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকতারা উপস্থিত ছিলেন।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest